দেশজুড়ে

সাতক্ষীরায় পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

সাতক্ষীরার দেবহাটায় পৃথক ঘটনায় পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৮ মে) বিকেলে উপজেলার পারুলিয়া ইউনিয়নের ঘড়িয়াডাঙ্গা গ্রামে রিপন হোসেন (৪) ও জামির হোসেন (৪) নামের দুই শিশু পানিতে ডুবে মারা যায়। এর আগে দুপুরে সখিপুর ইউনিয়নের তিলকুড়া গ্রামে রুহুল আমিন (৭) নামের অপর এক শিশুর মৃত্যু হয়।

Advertisement

পারুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের গ্রামপুলিশ আবদুল কাদের জাগো নিউজকে জানান, ঘড়িয়াডাঙ্গা গ্রামের দিনমজুর আব্দুর রহিমের শিশুপুত্র রিপন হোসেন ও প্রতিবেশী বিল্লাল হোসেন বাবুর শিশুপুত্র জামির হোসেন বিকাল ৪টার দিকে বাড়ির পাশে খেলছিল। এসময় তাদের বাড়ির লোকজন সাংসারিক কাজে ব্যস্ত ছিলেন। খেলার সময় দুই শিশু পাশের মৎস্য ঘেরের পানিতে পড়ে যায়। সন্ধ্যার আগে তাদের খোঁজ শুরু হলে ওই ঘেরের পানিতে দুই শিশুকে ভাসতে দেখেন স্বজনরা। তাৎক্ষণিক তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুই শিশুকে মৃত ঘোষণা করেন।

সখিপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য শেখ মোয়াজ্জেম হোসেন জাগো নিউজকে বলেন, দুপুর আড়াইটার দিকে স্কুল থেকে ফিরে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায় দক্ষিণ সখিপুরের আইয়ুব আলীর ছেলে রুহুল আমিন (৭)। গোসলের একপর্যায়ে পানিতে ডুবে যাচ্ছিল সে। এসময় তার ভাইয়ের চিৎকার শুনে স্থানীয়রা ওই শিশুকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেন। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।

একই দিনে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যুর ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Advertisement

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্যাহ জাগো নিউজকে বলেন, এসব ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। অভিযোগ না থাকায় মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আহসানুর রহমান/কেএসআর