দেশজুড়ে

কাচালং সেতুর পাটাতন ভেঙে ট্রাক খাদে, যোগাযোগ বিচ্ছিন্ন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কাচালং সেতুর পাটাতন ভেঙে পাথরবোঝাই ট্রাক খাদে পড়ে গেছে। এতে বাঘাইছড়ি উপজেলার সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

Advertisement

সোমবার (৮ মে) সকালে সীমান্ত সড়কের জন্য নিয়ে আসা পাথরবোঝাই একটি ট্রাক সেতুতে ওঠার পরপরই পাটাতন ভেঙে নিচে পড়ে যায়। ট্রাকটি সেখানে আটকা পড়ে। এতে সেতুর দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে দুর্ভোগে পড়েন মানুষ।

স্থানীয়রা জানান, পুরোনো সেতুর মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ২০১৬ সালের ১১ জানুয়ারি নতুন সেতুর কাজ শুরু করে সড়ক ও জনপদ বিভাগ। ২০১৯ সালের জানুয়ারিতে কাজ বুঝিয়ে দেওয়ার কথা থাকলে দীর্ঘ সাত বছরেও শেষ হয়নি সেতুর কাজ। এ কারণে পুরোনো সেতুটি এখনো ব্যবহৃত হয়ে আসছে। এতে বিভিন্ন সময়ে ঘটছে দুর্ঘটনা।

খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাকসুদুর রহমান বলেন, খুব শিগগির সেতু মেরামতের কাজ শুরু করা হবে। এছাড়া নতুন সেতুর কাজ শেষ হয়েছে। সংযোগ সড়কের কাজ কিছুটা বাকি রয়েছে। সেটির কাজও চলমান।

Advertisement

১১ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে সড়ক ও জনপদ বিভাগ ২০১৬ সালের ১১ জানুয়ারি নতুন সেতুর কাজ শুরু করে। নির্মাণাধীন অবস্থায় সেতুর গার্ডারটি ভেঙে পড়ে। স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় গার্ডার ভেঙে পড়েছিল।

সাইফুল উদ্দীন/এসআর/এমএস