খেলাধুলা

ঋদ্ধিমান-শুভমানের ব্যাটে ঝড়, গুজরাটের সংগ্রহ ২২৭ রান

দুই ভাই দুই দলের অধিনায়ক। হার্দিক পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া। লখনৌ সুপার জায়ান্টের নিয়মিত অধিনায়ক লোকেশ রাহুল ইনজুরিতে পড়ার কারণে তার পরিবর্তে নেতৃত্বের দায়িত্ব সামলাচ্ছেন ক্রুনাল পান্ডিয়া।

Advertisement

আজ আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে মুখোমুখি দুই ভাই। হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স তো এমনিতেই রয়েছে শীর্ষে। আজ জিততে পারলে তাদের প্লে-অফও প্রায় নিশ্চিত হয়ে যাবে। অন্যদিকে ক্রুনালের লখনৌ সুপার জায়ান্ট জিতলে তারাও উঠে যাবে দ্বিতীয় স্থানে।

এমন পরিস্থিতিতে টস জিতে ছোটভাই হার্দিক পান্ডিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন বড় ভাই ক্রুনাল পান্ডিয়া। ব্যাট করতে নেমে লখনৌ বোলারদের ওপর রীতিমত ঝড় বইয়ে দিয়েছেন গুজরাটের ব্যাটাররা।

দুই ওপেনার ঋদ্ধিমান সাহা এবং শুভমান গিলের ঝোড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করেছে গুজরাট টাইটান্স।

Advertisement

উদ্বোধনী জুটিতেই ১২.১ ওভারে ১৪২ রান তুলে নিয়েছিলো গুজরাট। ৪৩ বলে ৮১ রান করে আউট হন ঋদ্ধিমান সাহা। ১০টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি। শুভমান গিল অল্পের জন্য সেঞ্চুরি করতে পারেননি। ৫১ বলে ৯৪ রানে ছিলেন অপরাজিত। ২টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি।

এছাড়া হার্দিক পান্ডিয়া ১৫ বলে করেন ২৫ রান। ১২ বলে ২১ রানে অপরাজিত ছিলেন ডেভিড মিলার। লখনৌয়ের হয়ে মহসিন খান এবং আবেশ খান ১টি করে উইকেট নেন।

আইএইচএস/

Advertisement