খেলাধুলা

এবার কোহলির বেঙ্গালুরুকে হারিয়ে দিলো দিল্লি

প্লে-অফে খেলার সম্ভাবনা তাদের খুবই কম। তবে, লিগ পর্বের যে ক’টি ম্যাচ বাকি আছে, সে ক’টিতে বড় বড় দলগুলোর সামনে বড় ধরনের সমস্যা নিয়েই হাজির হতে থাকবে দিল্লি ক্যাপিটালস। এই যেমন শনিবার রাতে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে তারা।

Advertisement

এই জয়ে দিল্লির যা লাভ হয়েছে, পরাজয়ে বেঙ্গালুরুর ক্ষতি হয়েছে অনেক বেশি। কারণ, এই ম্যাচ জিততে পারলে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে চলে যেতো কোহলি-ফ্যাফ ডু প্লেসিরা।

কিন্তু হেরে যাওয়ার ফলে ১০ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে থাকলো তারা। অন্যদিকে জয়ের ফলে ৮ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে উঠে এসেছে দিল্লি। ৬ পয়েন্ট নিয়ে থাকা সানরাইজার্সকে ১০ম স্থানে ঠেলে দিয়েছে তারা।

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৮১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে বেঙ্গালুরু। জবাব দিতে নেমে ১৬.৪ ওভারেই (২০ বল হাতে রেখে) ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি।

Advertisement

মূলত ইংলিশ ব্যাটার ফিল সল্টের ঝোড়ো ইনিংসের ওপর ভর করেই এমন একটি জয় সম্ভব হয়েছে দিল্লি ক্যাপিটালসের। ৪৫ বলে ৮৭ রানের টর্নেডো গতির ইনিংস খেলেন তিনি। ৮টি বাউন্ডারির সঙ্গে মারেন ৬টি ছক্কার মার।

২২ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন রাইলি রুশো। ৩টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ৩ বলে ৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অক্ষর প্যাটেল। ১৭ বলে ২৬ রান করেন মিচেল মার্শ এবং ১৪ বলে ২২ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। বেঙ্গালুরুর হয়ে ১টি করে উইকেট নেন জস হ্যাজলউড, করন শর্মা এবং হারশাল প্যাটেল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। ঝোড়ো ইনিংস খেলেন মহিপাল লোমরোর এবং বিরাট কোহলি। দু’জনই করেন হাফ সেঞ্চুরি। ৪৬ বলে ৫ বাউন্ডারিতে ৫৫ রান করেন বিরাট কোহলি।

মহিপাল লোমরোর ২৯ বলে অপরাজিত থাকেন ৫৪ রানে। ৬টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কা মারেন ৩টি। এছাড়া ৩২ বলে ৪৫ রান করেন ফ্যাফ ডু প্লেসি। ৯ বলে ১১ রান করেন দিনেশ কার্তিক।

Advertisement

আইএইচএস/