দেশজুড়ে

ভোটের মাঠে থাকছেন জাহাঙ্গীরের মা, স্বাগত জানালেন আজমত

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটের মাঠে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মাকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আজমত উল্লাহ খান।

Advertisement

শনিবার (৬ মে) সকালে আজমত উল্লাহর টঙ্গীর বাসভবনে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আলোচিত প্রার্থী জাহাঙ্গীর আলমের মা ভোটের মাঠে রয়েছে তাকে কীভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে আজমত বলেন, আমি যে কোনো প্রার্থীকে স্বাগত জানাই। মিডিয়া ছাড়া জনগণের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই।

আরও পড়ুন: আপিলেও মনোনয়নের বৈধতা পেলেন না জাহাঙ্গীর

Advertisement

তিনি বলেন, যারা নির্বাচনে অংশ নেবে তাদের সবাইকে আমি প্রতিদ্বন্দ্বী মনে করি। আমি কাউকে ছোট করে দেখি না, বড় করেও দেখি না। মানুষ উন্নয়নের জন্য ভোট দেবে। মানুষ দুর্নীতি মুক্ত একটি সিটি করপোরেশন গড়তে ভোট দেবে।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে আজমত বলেন, নির্বাচন আচরণবিধি ২০১৬ এর দুটি ধারা উল্লেখ করে আমাকে চিঠি দেওয়া হয়েছে। আমার দ্বারা কোনো আচরণবিধি লঙ্ঘন হয়নি। সর্বশেষ যে চিঠিটি দেওয়া হয়েছে সে বিষয়ে আমি পুলিশসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করেছি। আমি আমার নির্বাচনী এলাকার বাইরে কোনো কর্মসূচিতে অংশ নিতে পারবো কি না। উনারা আমাকে বলেছেন, নির্বাচনী এলাকার বাইরে এটা করা যাবে। আমি নির্বাচন কমিশনে গিয়ে আমার অবস্থান তুলে ধরবো। নির্বাচন কমিশনে হয়তো একটি ভুল তথ্য গেছে।

আরও পড়ুন: আজমতের পক্ষে ঐক্যবদ্ধ হচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা

এদিকে, জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন শনিবার দুপুরে তার বাসভবনে সাংবাদিকদের বলেন, একটি মহল মিথ্যা ও ভুয়া কথায় ফেলে আমার ছেলেকে ১৮ মাস ধরে স্তব্ধ করে রেখেছে। সবকিছু লুটপাট করে নিয়ে গেছে। আমাদের মা-ছেলেকে জনগণ কেমন ভালবাসে দেখার জন্য ভোটে দাঁড়িয়েছি। যদি নির্বাচিত হতে পারি তাহলে রাস্তাসহ যে কাজগুলো পড়ে আছে সেগুলো শেষ করব।

Advertisement

জনগণ তার পাশে আছে জানিয়ে জায়েদা খাতুন বলেন, প্রচারণা শুরু হলে সব ওয়ার্ডেই যাব। সবার সঙ্গে যোগাযোগ রাখব। সব পেশার মানুষের কাছে ভোট চাইব। আমার চাওয়া-পাওয়া তাদের কাছে বলব। আশা করি সবার সমর্থন পাব। এসময় তার পাশে ছেলে জাহাঙ্গীর আলমও ছিলেন।

আরও পড়ুন: আচরণবিধি লঙ্ঘন: আজমত উল্লাহকে ইসির তলব

আগামী ৮ মে গাজীপুর সিটি নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। ৯ মে প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু করবেন। ২৫ মে গাজীপুর সিটির ভোটগ্রহণ করা হবে। ৪৮০টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

মো. আমিনুল ইসলাম/এমআরআর/জেআইএম