দেশজুড়ে

ছেলে উঠতে না পারায় চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিলেন মা

ছেলে উঠতে না পারায় চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিয়ে গুরুতর আহত হয়েছেন শারমিন আক্তার মিতু (৩৫) নামের এক নারী।

Advertisement

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। মিতু বরিশালের কাজীরহাট এলাকার তন্ময় আহমদের স্ত্রী।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকাগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে ঢাকায় যেতে ছেলেকে নিয়ে শনিবার সন্ধ্যায় প্ল্যাটফর্মে অপেক্ষায় ছিলেন মিতু। ট্রেন স্টেশনে থামতেই তড়িঘড়ি করে উঠে পড়েন তিনি। তবে দুই মিনিটের মধ্যেই ট্রেন ছেড়ে দিলে মা তাকিয়ে দেখেন ছেলে প্ল্যাটফর্মে দৌড়াচ্ছে। ট্রেনে না উঠতে পারায় ঝাঁপ দেন মিতু। এতে আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রাকিব আহসান জানান, ভানুগাছ থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা দেই। ট্রেনের দরজায় দাঁড়িয়ে যখন নিজের বাবা-মায়ের দিকে তাকিয়ে আছি, তখন দেখি একটা ছেলে নিচ থেকে ট্রেনে উঠতে অনেক চেষ্টা করছে। ওইসময় তার মা দৌড়াতে দৌড়াতে ‘আমার ছেলে কোথায়’ বলে ট্রেন থেকে প্ল্যাটফর্মে ঝাঁপ দেন।

Advertisement

ঘটনার সত‍্যতা স্বীকার করে ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমেদ জাগো নিউজকে বলেন, আহত নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক রাসেদুল করিম জাগো নিউজকে বলেন, আহত নারীর অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। তবে তিনি হাত, পা ও কোমরে বড় ধরনের আঘাত পেয়েছেন। তাই সেখান থেকে তাকে ঢাকা স্কয়ার হাসপাতালের ট্রমা বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে পরামর্শ দেয়।

আব্দুল আজিজ/এসজে

Advertisement