দেশজুড়ে

ঈদের তৃতীয় দিনে সড়কে ১২ জনের প্রাণহানি

সাত জেলায় সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। এরমধ্যে নেত্রকোনায় দুজন, রাজবাড়ীতে একজন, চাঁপাইনবাবগঞ্জে দুজন, সিলেটে একজন, ঝিনাইদহে দুজন, চুয়াডাঙ্গায় একজন, নীলফামারীর দুজন ও হবিগঞ্জে একজন। এসময় আরও অন্তত ১৪জন আহত হয়েছেন।

Advertisement

জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

নেত্রকোনাসদর উপজেলার কান্দুলিয়া এলাকায় মাছবাহী একটি পিকআপের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। নিহতরা হলেন- বারহাট্টা উপজেলার মনাষ গ্রামের তুলসী দাসের ছেলে হারাধন দাস (৪০) ও সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের রমণী সরকারের ছেলে রমেশ সরকার (৪২)।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল হক বলেন, পিকআপসহ চালককে আটক করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

Advertisement

রাজবাড়ীগোয়ালন্দ উপজেলার নবুওয়াছিদ্দিন পাড়ায় মোটরসাইকেল ও ইজিবাইক সংঘর্ষে শরিফুল ইসলাম (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এসময় আরও একজন আহত হয়েছেন। শরিফুল ইসলাম গোয়ালন্দের দেবগ্রামের আজিজ খাঁর ছেলে।

আরও পড়ুন: ঈদের দিন সড়কে ঝরলো ১৩ প্রাণ

চাঁপাইনবাবগঞ্জদুপুরে সদর উপজেলার পশ্চিমপাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় দুই তরুণ নিহত হয়েছেন। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার দ্বারিয়াপুর এলাকার সাইফুল ইসলামের ছেলে জাহিদ হোসেন (১৯) ও সদর উপজেলার ইসলামপুর কাজিপাড়া এলাকার আব্দুর রশিদের ছেলে উমর ফারুক হোসেন (১৭)।

চাঁপাইনবাবগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, দুজনই ঘটনাস্থলে মারা যান। খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

Advertisement

সিলেটদুপুরে সাতমাইল এলাকায় ট্রাকের ধাক্কায় সুলতানা বেগম (৪৫) নামের সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও চারজন। সুলতানা দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের আদিত্যপুর গ্রামের এনাম আহমেদের স্ত্রী।

ঝিনাইদহকালীগঞ্জ উপজেলার গুঞ্জনগর রাজবাড়ী এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ইমন (১৭) ও আজিম হোসেন (১৬) নামের দুজন নিহত হয়েছেন। ইমন ঝিনাইদহ সদর উপজেলার ভিটশ্বর গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে এবং আজিম হোসেন একই গ্রামের জয়নদ্দির ছেলে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্ল্যা জানান, ইমন-আজিম কালীগঞ্জ থেকে নলডাঙ্গা আসার পথে গুঞ্জনগর রাজবাড়ী এলাকায় পৌঁছালে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে ইমন মারা যান। পরে ঝিনাইদহ সদর হাসপাতালে আজিম মারা যায়।

 

চুয়াডাঙ্গাজীবননগরের কন্দর্পুরে মোটরসাইকেলের ধাক্কায় মোশারফ হোসেন (৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুজন।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন মৃধা জানান, মোশারফ হোসেন বাইসাইকেল চেপে বাড়ি ফিরছিলেন। এ সময় দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে তিনি রাস্তার ওপর ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। তাকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নীলফামারীদুপুরে ডিমলার ডাংগার এলাকায় ঘুরতে বেরিয়ে অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। তারা হলেন- উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাংগারহাট গ্রামের বাসিন্দা বাচ্চু মিয়ার ছেলে রাফিক ইসলাম (২২) ও একই এলাকার বুলু হোসেনের ছেলে রিপন ইসলাম (২৩)।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান জানান, মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

হবিগঞ্জবিকেলে চুনারুঘাটে দুটি মোটরসাইকেলের সংঘর্ষে মন্তোষ গোপ (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন। এসময় আরও পাঁচজন আহত হন। তিনি হবিগঞ্জ শহরতলীর নারায়নপুর গ্রামের বাসিন্দা মনোরঞ্জন গোপের ছেলে।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল হক জানান, ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের মধ্যে তিনজনকে সিলেটে পাঠানো হয়েছে।

আরএইচ/এমএস