খেলাধুলা

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শচিন-লারা গেট

ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার শচিন টেন্ডুলকারের ৫০তম জন্মদিন আজ (২৪ এপ্রিল)। ভারতীয় কিংবদন্তি বিশেষ দিনে পেলেন বিশেষ এক সম্মাননা।

Advertisement

শচিন এবং লারার নামে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডের গেটের নামকরণ করা হয়েছে। যে গেট দিয়ে এখন থেকে ঢুকবেন সফরকারি দলের ক্রিকেটাররা।

শচিনের ৫০তম জন্মদিন এবং ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২৭৭ রানের ইনিংস খেলার ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে তাদের নামে গেটের নামকরণ করা হয়েছে।

এখন থেকে স্বাগতিক অস্ট্রেলিয়া ক্রিকেট দল সিডনির মাঠে প্রবেশ করবে ডন ব্র্যাডম্যান গেট দিয়ে। অন্যদিকে সফরকারী দল প্রবেশ করবে লারা-টেন্ডুলকার গেট দিয়ে।

Advertisement

এই ভেন্যুতে পাঁচ টেস্টে ১৫৭ গড়ে রান করা শচিন বলেন, ‘সিডনি ক্রিকেট গ্রাউন্ড ভারতের বাইরে আমার সবচেয়ে পছন্দের মাঠ। ১৯৯১-৯২ সালে প্রথম অস্ট্রেলিয়া সফরের পর এখানে আমার বেশ কিছু দারুণ স্মৃতি রয়েছে।’

লারা জানিয়েছেন, তার নামে গেটের নামকরণ হয়েছে শুনে সম্মানিত বোধ করছেন। ক্যারিবীয় কিংবদন্তি বলেন, ‘এই মাঠ আমার ও আমার পরিবারের জন্য অনেক স্পেশাল স্মৃতি উপহার দিয়েছে। আমি যখনই অস্ট্রেলিয়া গিয়েছি, সবসময়ই উপভোগ করেছি।’

এমএমআর/জেআইএম

Advertisement