বিনোদন

শাকিবের পরেই বাপ্পীর সিনেমায় আগ্রহী দর্শক

এবারের ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে ৮টি সিনেমা মুক্তি পেয়েছে। এতে দেখা গেছে, সর্বাধিক ১০০টি হলে মুক্তি পেয়েছে শাকিব খান-বুবলী অভিনীত ‘লিডার : আমিই বাংলাদেশ’। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে বাপ্পী-মিতুর ‘শত্রু’ সিনেমা। এটি ২৪টি সিনেমা হলে মুক্তি পেয়েছে।

Advertisement

আরও পড়ুন: বুবলী-আদর জুটির ‘লোকাল’ সিনেমার প্রথম গান প্রকাশ

ঈদের দিন এ দুই সিনেমা রাজধানীর প্রায় সব হলেই হাউজ ফুল দর্শক দেখা গেছে। রাজধানীর মধুমিতা সিনেমা হলে রেগুলার এবং এসি মিলিয়ে প্রায় এগারোশ পঞ্চাশটিরও বেশি আসন। সেখানে প্রায় ৬০০ জনের মতো দর্শক ঈদের দিন দর্শক ‘লিডার : আমিই বাংলাদেশ’ সিনেমাটি দেখেছেন। মধুমিতা সিনেমা হলের একজন কর্মচারী সূত্রে এ তথ্য জানা গেছে।

রাজধানীর ওয়ারী থেকে আসা চলচ্চিত্রপ্রেমী মারুফ বিল্লাহ শাকিব খানের ‘লিডার : আমিই বাংলাদেশ’সিনেমাটি দেখতে এসেছিলন। শাকিবের সিনেমাটি তিনি বলেন, আমি আসলে তার (শাকিব খান) সিনেমাটি মুক্তির অপেক্ষায় ছিলাম। শাকিবের যে কোনো সিনেমা মুক্তি পেলে আমি তা দেখতে ভুল করি না। এবারের সিনেমাটিও বেশ ভালো লেগেছে। আমি মনে করি শাকিব খানকে ঘিরে সিনেমাপ্রেমীদের যে প্রত্যাশা তৈরি হয়েছে- তা তিনি অনেকাংশেই পূরণ করতে পেরেছেন। অন্যদিকে নতুন নায়িকা হিসেবে বুবলীও বেশ ভালো অভিনয় করেছেন।

Advertisement

আরও পড়ুন: কোনো ধর্মকে ছোট করে চলচ্চিত্র নির্মাণ করিনি: ‘আদম’র নির্মাতা রাজধানীর চিত্রামহল সিমো হলেও চলছে ‘লিডার: আমিই বাংলাদেশ’। ঈদের দিন প্রায় অর্ধেক আসন দর্শক দিয়ে ভরা- এমনটা দেখা গেছে সিনেমা হলে গিয়ে। এ হলের মালিক কাজী ইকবাল জানান, দর্শক এখন ঢাকা ছেড়ে গ্রামে গেছেন ঈদ করতে। ফলে রাজধানী প্রায় ফাঁকা। ফলে এ সময়ে এর বেশি দর্শক সিনেমা হলে আশা করা ভুল হবে। তাছাড়া আগের মতো এখন আর সিনেমা দেখতে উপচেপড়া মানুষ আসবে না-এটা মেনে নিতে হবে। আমাদের এখানে একটি টিকিট বিক্রি হলেও আমরা শো বন্ধ করি না।

আরও পড়ুন: এবার ঈদে যেসব সিনেমা মুক্তি পেয়েছে

এদিকে রাজধানীর পুরান ঢাকার নিউ গুলসান সিনেমা হলে চলছে বাপ্পী চৌধুরী অভিনীত সিনেমা ‘শত্রু’। ঈদের দিন সিনেমাটি দেখতে উল্লেখযোগ্য সংখ্যক দর্শক এসেছে। এ প্রসঙ্গে নিউ গুলশান সিনেমা হলের কর্ণধার মো. আমির হামজা বলেন, আমাদের এ এলাকায় শ্রমিকদের সংখ্যা বেশি। এখন তো ৯৫ ভাগ মানুষ ঈদের ছুটিতে আছে। তাই এখন একটু কম দর্শক। তবে এ চিত্র পাল্টে যাবে কয়েকটা দিনের মধ্যেই। আর ‘শত্রু’ সিনেমায় বেশ কিছু ফাইটিং দৃশ্য আছে। অধিকাংশ দর্শক এটা পছন্দ করেছেন। তবে আমি আশাবাদী, সিনেমাটি ভালো চলবে।

রাজধানীর মালিটোলা থেকে ‘শত্রু’ সিনেমা দেখতে এসেছিলেন তমা আক্তার। সঙ্গে তার মা-ও এসেছিলেন। সিনেমা দেখে তমা তার অনুভূতি প্রকাশ করে বলেন, আমি মায়ের কাছ থেকেই সিনেমা দেখা শিখেছি। এক সময় মা আমাকে নিয়ে সিনেমা দেখতে আসতেন। এখন আমি বড় হয়ে মাকে নিয়ে হলে এসেছি। আমরা শক্র সিনেমাটি দেখেছি। আমাদের দুজনেরই সিনেমাটি অনেক ভালো লেগেছে। বাপ্পী-মিতু সব মিলিয়ে অসাধারণ অভিনয় করেছেন।

Advertisement

রাজধানীর পুরান ঢাকার আজাদ সিনেমা হলেও চলছে ‘শত্রু’। এখানে উল্লেখযোগ্য পরিমাণ দর্শক এসেছে। আজাদ সিনেমার হল সংশ্লিষ্টরা জানান, ঈদের দিন চোখে পড়ার মতো দর্শক উপস্থিতি ছিল। এ ধারাবাহিকতা বজায় থাকলে সামনে হল চালাতে কোনো সমস্যা হবে না।

অন্যদিকে রাজধানীর স্টার সিনেপ্লেক্সের সূত্রে জানা গেছে, ঈদের দিন প্রত্যেকটি সিনেমার শো ভালো গিয়েছে। সংশ্লিষ্টরা আশা করছেন সামনের দিনগুলোতে আরও বেশি দর্শক বাংলা সিনেমা দেখতে আসবে।

এদিকে রাজধানীর যমুনা ব্লকবাস্টার সূত্রে জানা গেছে, ঈদের দিন শাকিব বাপ্পি চৌধুরী ও অনন্ত জলিলের সিনেমা দেখতেও দর্শকদের বেশ আগ্রহ লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, ‘লিডার : আমিই বাংলাদেশ’ সিনেমা ছাড়া বাকি ৭টি সিনেমার অফিশিয়ালি কোনো হল লিস্ট প্রকাশ না করলেও প্রযোজনা সংস্থার বরাতে পাওয়া খবরে জানা গেছে, ২৪টি সিনেমা হলে বাপ্পী-মিতুর ‘শত্রু’, ১০টি হলে অনন্ত-বর্ষার ‘কিল হিম’, ১৩টি হলে বুবলী-আদরের ‘লোকাল’, রোশান-ববির ‘পাপ’ ও সজল-পূজার ‘জ্বীন’ সিনেমা দুটি পেয়েছে ১৫টি করে সিনেমা হলে।

এছাড়া ইয়াশ-ঐশীর ‘আদম’ পেয়েছে মাত্র ৫টি হল। আর জয়-অপুর ‘প্রেম প্রীতির বন্ধন’ পেয়েছে ১০টি হল। রাজধানীর বাইরের সিনেমা হলগুলোতে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো থেকে দর্শকের ভালো সাড়া পাওয়া গেছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

এমআই/এমএমএফ/এমএস