বিনোদন

তৌহিদুল ইসলামের প্লেব্যাকে অভিষেক

ঈদে ঢাকাই সিনেমার তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’ সিনেমা মুক্তি পাচ্ছে। এরই মধ্যে সিনেমাটির টিজার ও পোস্টার প্রকাশ হয়েছে। আর এ সিনেমায় ‘আমার সাথে চলরে তুই’ শিরোনামে একটি গানের মাধ্যমে প্লেব্যাক শিল্পী হিসেবে আত্নপ্রকাশ করতে যাচ্ছেন সংগীতশিল্পী তৌহিদুল ইসলাম।

Advertisement

‘আমার সাথে চলরে তুই’ শিরোনামের সালাউদ্দিন সাগরের লেখা রোমান্টিক গানটিতে তৌহিদুল ইসলামের সঙ্গে কণ্ঠদিয়েছেন শিল্পী মৌমিতা তাসরিন নদী। গানটির সুর করেছেন এফ এ প্রিতম। সংগীত আয়োজনে এ এন ফরহাদ।

আরও পড়ুন: অনন্ত-বর্ষার ‘কিল হিম’ সিনেমার পোস্টার প্রকাশ্যে 

গানটি প্রসঙ্গে তৌহিদুল ইসলাম বলেন- ‘কিল হিম’ সিনেমার মাধ্যমে প্লেব্যাকে আমার অভিষেক হলেও জাজ মাল্টিমিডায়ার সিনেমার একটি গান ও পরিচালক ইকবাল হোসেনের আরেকটি সিনেমায় অন্য একটি আইটেম গানে কণ্ঠ দিয়েছেন। ‘কিল হিম’ সিনেমায় এ রোমান্টিক গানটি সবার ভালো লাগবে। আমি পেশাগত কাজের পাশাপাশি ভালোলাগার জায়গা থেকে গান করি। এখন থেকে সুযোগ পেলে নিয়মিতভাবে গান করার ইচ্ছা রয়েছে।

Advertisement

সুরকার এফ এ প্রিতম বলেন, এই গানটি যতন করে গেয়েছেন তৌহিদুল ভাই। তার গায়কী সবার পছন্দ হবে। এ গানটির মাধ্যমে বাংলা সিনেমায় নতুন একজন প্লেব্যাক শিল্পী পেতে যাচ্ছে। তার গানের দিয়ে চলচ্চিত্রের সংগীতে নতুন দিগন্তের সূচনা হবে বলে আমি করছি।

সিনেমাটি প্রসঙ্গে পরিচালক মোহাম্মদ ইকবাল বলেন, সম্পূ্র্ণ নতুন ও ভিন্ন গল্পে নির্মীত এবারের ঈদে এটি একটি অন্যন্য সিনেমা হবে ‘কিল হিম’। অনন্ত জলিল ও বর্ষা অভিনীত সিনেমাটি এরই মধ্যে বেশ আলোচনা ও সমালোচনায় উত্তাপ ছড়াচ্ছে। তৌহিদের এ গানটি আমার সিনেমায় অনন্যমাত্রা যোগ করবে বলে আমি বিশ্বাস করি। গানটির কথা, সুর ও গায়কীতে শ্রোতারা মুগ্ধ হবেন।

আরও পড়ুন: আনকাট ছাড়পত্র পেল অনন্ত-বর্ষার ‘কিল হিম’ 

তৌহিদুল ইসলাম শৈশব থেকেই গানের সঙ্গে সম্পৃক্ত। স্থানীয় বিভিন্ন গানের স্কুলে গান শেখার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানেও নিয়মিত গান পরিবেশন করতেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়েও গানের সেই নেশা কাটেনি এ সংগীতশিল্পীর। কিন্তু পুলিশের চাকরিতে যোগ দেওয়ার পর নিয়মিত গান করা কিছুটা থমকে যায়। তোহিদুল ইসলাম বর্তমানে কাজ করছেন ডিএমপি’র উত্তরা বিভাগে অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে।

Advertisement

উল্লেখ্য, ‘কিল হিম’ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো নিজের প্রোডাকশন হাউজের বাইরে অভিনয় করছেন অনন্ত জলিল। সিনেমাটি নির্মিত হচ্ছে ‘সুনান মুভিজ’-এর ব্যানারে।

এমআই/এমএমএফ/জিকেএস