খেলাধুলা

গ্রিনের অলরাউন্ড নৈপুণ্যে মুম্বাইয়ের জয়

সানরাইজার্স হায়দরাবাদের মাঠে সহজেই ১৪ রানে জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে এতটা সহজ নাও হতে পারতো। শচিন টেন্ডুলকারের পুত্র অর্জুন টেন্ডুলকার শেষ ওভারে মাথা ঠান্ডা রেখে বল করলেন। আর অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচটা মুম্বাইয়ের করে নিলেন ক্যামেরুন গ্রিন।

Advertisement

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ গড়েছিল মুম্বাই। ওপেনার রোহিত শর্মা ১৮ বলে ২৮ আর ইশান কিশান ৩১ বলে খেলেন ৩৮ রানের ইনিংস।

তবে বড় কাজটা করেছেন তিলক ভার্মা (১৭ বলে ৩৭) আর শেষ পর্যন্ত খেলে যাওয়া ক্যামেরুন গ্রিন। অসি অলরাউন্ডার ৪০ বলে ৬ চার আর ২ ছক্কায় ৬০ রানের অপরাজিত এক ইনিংস খেলেন।

জবাবে একটা সময় ৭২ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল হায়দরাবাদ। সেই বিপদ কাটান হেনরিক ক্লাসেন। ১৬ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৩৬ রান আসে তার উইলো থেকে। ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৪১ বলে ৪৮ করে আউট হন। ১৫ ওভার না হতেই ১৩২ রানে ৬ উইকেট হারায় হায়দরাবাদ।

Advertisement

সেখান থেকে মার্কো জানসেন (৬ বলে ১৩) আর ওয়াশিংটন সুন্দরের (৬ বলে ১০) চেষ্টায় লড়াইয়ে টিকে থাকে হায়দরাবাদ।শেষ ওভারে দরকার ছিল ২০ রান, হাতে ২ উইকেট। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে হার্ডহিটার আবদুল সামাদকে নামায় হায়দরাবাদ।

কিন্তু অর্জুন টেন্ডুলকারের করা শেষ ওভারে দ্বিতীয় বলে রানআউট হয়ে যান সামাদ (১২ বলে ৯)। এক বল বাকি থাকতে ভুবনেশ্বর কুমারকে আউট করে মুম্বাইয়ের জয় নিশ্চিত করেন অর্জুন।

এর আগে ১৯তম ওভারে এসে মাত্র ৪ রান দিয়েছিলেন ক্যামেরুন গ্রিন। ৪ ওভারে ২৯ রানে তিনি নেন ১ উইকেট। এর আগে ব্যাট হাতে অপরাজিত ৬০ করা এই অলরাউন্ডারই হয়েছেন ম্যাচসেরা।

এমএমআর/এমএস

Advertisement