জাতীয়

ডেমরায় অবৈধ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

রাজধানীর ডেমরা এলাকা থেকে এক অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন এবং এক রাউন্ড গুলি জব্দ করা হয়। গ্রেফতার ব্যক্তির নাম আবুল কালাম আজাদ ওরফে রুবেল (৩৫)।

Advertisement

মঙ্গলবার (১৮ এপ্রিল) এ তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি বলেন, রাজধানীর ডেমরা থানাধীন এলাকায় সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে আবুল কালাম আজাদ ওরফে রুবেলকে গ্রেফতার করা হয়।

অধিনায়ক জানান, আসামি একাধারে রাজধানীর ডেমরা এলাকার একজন কুখ্যাত মাদক কারবারি ও অস্ত্র ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে রাজধানীর ডেমরা এলাকায় অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, জমি দখল, আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন। সমাজের বিত্তশালী ব্যক্তিদের বিভিন্ন ফাঁদে ফেলে অস্ত্রের মুখে জিম্মি করে অবৈধভাবে অর্থ আদায় করতেন তিনি। এছাড়াও বিভিন্ন পর‌্যায়ের সন্ত্রাসী এবং অপরাধীদের কাছে তিনি তার অস্ত্রসমূহ টাকার বিনিময়ে ভাড়া দিতো। বিভিন্ন সময়ে এলাকায় তার সশস্ত্র অবস্থান এবং মহড়ার কারণে এলাকার সাধারণ মানুষের মনে তাকে নিয়ে আতঙ্ক বিরাজ করতো।

অধিনায়ক আরও জানান, আসামি রুবেলের বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় একটি মাদক মামলা এবং যশোর জেলার বেনাপোল পোর্ট থানায় একটি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে তিনি এ মামলাসমূহের একজন পলাতক আসামি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Advertisement

আরএসএম/এমআইএইচএস/এমএস