ফিচার

জেলেপল্লির শিশুদের জন্য হাতেখড়ি ফাউন্ডেশনের ঈদ উপহার

রুবেল মিয়া নাহিদ

Advertisement

উপকূলীয় জেলা পিরোজপুরের মঠবাড়িয়াতে জেলে পরিবারের শিশুদের নিয়ে কাজ করছেন স্বেচ্ছাসেবী সংগঠন হাতেখড়ি ফাউন্ডেশন। তাদের উদ্যোগে জেলেপল্লির শিশুদের মাঝে প্রয়োজনীয় ঈদ সামগ্রী নিয়ে ‘এক বক্স ঈদ আনন্দ’ বিতরণ করা হয়েছে।

বলেশ্বর নদী তীরবর্তী খেজুরবাড়িয়া জেলেপল্লির অর্ধশতাধিক শিশুর মধ্যে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।প্রতিষ্ঠাতা পরিচালক রুবেল মিয়া নাহিদ বলেন, জেলেপল্লির অসহায় পরিবার ও স্কুল পড়ুয়া শিশুদের মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে এ ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে। ঈদের আগে সেমাই, চিনি, দুধ, নুডুলস, মুড়ি, বাদাম, কিসমিস পেয়ে উচ্ছ্বসিত অসহায় পরিবার ও স্কুলপড়ুয়া শিশুরা।

তিনি আরও বলেন, সব সদস্যদের আন্তরিক প্রচেষ্টায় সুন্দরভাবে সফল করতে পারি আমাদের সব প্রকল্পগুলো। হাতেখড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুমন মিস্ত্রী সজিব বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি ক্ষুদ্র ক্ষুদ্র কাজের মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর। আমাদের এই মহৎ সব উদ্যোগে পাশে আছেন সম্মানিত অনেক ব্যাক্তিবর্গ।

Advertisement

আরও পড়ুন: শিশুর মানসিক বিকাশে অভিভাবকের ভূমিকা

প্রতিষ্ঠাতা পরিচালক রুবেল মিয়া নাহিদ, প্রতিষ্ঠাতা ও সভাপতি সুমন মিস্ত্রী সজিবসহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাতেখড়ি ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৌরভ হাওলাদার,সাংগঠনিক সম্পাদক শান্ত মিত্র, মঠবাড়িয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, কোষাধ্যক্ষ অভি হাওলাদার, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিয়াউল হক মান্না প্রমুখ।

বলেশ্বর নদী তীরবর্তী জেলেপল্লির শিশুদের কল্যাণে বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে কাজ করে যাচ্ছে হাতেখড়ি ফাউন্ডেশন। জেলে শিশুদের জীবনমান উন্নয়ন, মৌলিক অধিকার নিশ্চিত, নিজস্ব সংস্কৃতি বিকাশ তথ্য প্রযুক্তিতে দক্ষ করে নানা রকম সুযোগ সৃষ্টি করাসহ লিঙ্গ বৈষম্য দূর করার পাশাপাশি বৈষম্যহীন সমাজ গঠনে কাজ করে যাচ্ছে হাতেখড়ি ফাউন্ডেশন।

কেএসকে/এএসএম

Advertisement