আন্তর্জাতিক

সৌদি আরবে শিলাবৃষ্টি!

সৌদি আরবের কিছু এলাকায় শিলাবৃষ্টি হয়েছে, যা দেশটির ইতিহাসে খুবই বিরল। শুক্রবার (১৪ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানায় মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

Advertisement

প্রতিবেদনে বলা হয়, বৃষ্টির পর স্থানীয় বাসিন্দারা ঘর থেকে বের হয়ে বিরল এ দৃশ্য ক্যামেরায় ধারণ করেন। দেশটির স্টর্ম সেন্টারের ওয়েবসাইটে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, স্থানীয় এক বাসিন্দা বাইরে বের হয়ে শিলা কুড়াচ্ছেন ও সেগুলো তার মোবাইলের ক্যামেরায় দেখাচ্ছেন। একপর্যায়ে অন্য এক বাসিন্দাও তার হাতে থাকা শিলাগুলো দেখাতে থাকেন।

فهد محمد في قلب عواصف البرد في السعودية #مركز_العاصفة 13_4_2023 pic.twitter.com/vfKmugOIBn

— مركز العاصفة (@Storm_centre) April 13, 2023 আরও পড়ুন>> বৃষ্টির পর বেগুনি ফুলে ছেয়ে গেছে সৌদির মরুভূমি  

স্টর্ম সেন্টারের আরেকটি ভিডিওতে দেখা যায়, ফাহাদ মুহাম্মদ নামের এক বাসিন্দা কাদাপানির স্রোতের পাশে জমে থাকা শিলার ওপর হাঁটছেন। এরপর তিনি গোলাকৃতির শিলাগুলো কুড়াতে থাকেন। পরে তিনি শিলাগুলো হাতে নিয়ে ক্যামেরার কাছে এসে বিরল এ দৃশ্য দর্শকদের উদ্দেশে দেখাতে থাকেন।

Advertisement

এদিকে সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া দপ্তর বলেছে, বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুবাই ও খাত্ততে ভারি বৃষ্টি হয়েছে। স্থানীয় বাসিন্দাদের খারাপ আবহাওয়ার পূর্বাভাস দিয়ে কমলা ও হলুদ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

আরও পড়ুন>> মরুর বুকে সবুজ ভরিয়ে তুলছে সৌদি আরব

গত বছরের শেষের দিকে ভারি বৃষ্টিতে তলিয়ে গিয়েছিল সৌদি আরবের একাংশ। বন্যা দেখা দিয়েছিল দেশটির পশ্চিমাঞ্চলে। কিন্তু সেই বৃষ্টি আশীর্বাদ হয়ে উঠেছিল দেশটির উত্তরাঞ্চলের জন্য। বাড়তি বৃষ্টির পর বেগুনি ফুলে ছেয়ে যায় সৌদির মরুভূমি। আর সেই মনোমুগ্ধকর দৃশ্য দেখতে দেশ-বিদেশ থেকে ছুটে যান সৌন্দর্যপিপাসু মানুষের দল।

আরও পড়ুন>> সবুজ হয়ে উঠছে মক্কা-মদিনার পাহাড়-পর্বত, ভিডিও ভাইরাল

Advertisement

সূত্র: খালিজ টাইমস

এসএএইচ