জাতীয়

‘ঈদের আগে ফের মার্কেটে আগুন কেন’

‘কয়দিন আগে বঙ্গবাজার মার্কেটে আগুনে পুড়ে সব শ্যাষ হইলো। আজ আবার আমাগো মার্কেটে আগুন। ঈদের আগে ব্যবসায়ীদের মার্কেটে কেন এত আগুন? ব্যবসায়ীদের আর কত মারবেন? আর এই আগুন স্বাভাবিক আগুন না। মনে হয় কেউ ষড়যন্ত্র কইরা আগুন ধরায়ে দিছে।’

Advertisement

কথাগুলো বলছিলেন আগুন লাগা নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটের তৃতীয় তলার ব্যবসায়ী মো. সবুজ মিয়া। তিনি জাগো নিউজকে জানান, ঈদ উপলক্ষে দোকানে ৩০ লাখ টাকার মালামাল তুলেছিলেন। কিছু মালামাল বিক্রি হয়েছে, বাকি মাল সব দোকানে ছিল।

মুস্তাফিজ নামের একজন ব্যবসায়ী বলেন, রমজানের শুরু থেকে শুধু মার্কেটগুলোতে আগুন লাগছে। এতো আগুন মার্কেটে কেন লাগে, তা কেউ কখনো দেখে না। আমাদের মতো ব্যবসায়ীদের মারলে কাদের লাভ?

তিনি বলেন, আল্লাহ উপরে, সব দেখছেন। নিশ্চয় তিনি বিচার করবেন।

Advertisement

মার্কেটটির দ্বিতীয় তলার শার্ট-প্যান্টের ব্যবসায়ী হামিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, বঙ্গবাজারে আগুন লাগার পর শুধু ‘আল্লাহ আল্লাহ’ করেছি। কিন্তু সেই আগুন আমাগো মার্কেটেই আইলো। লাখ লাখ টাকার মালামাল শ্যাষ। এহন আমি কী করুম। কোথায় যামু? আমাগো চোখের পানি কেউ দেখে না। ব্যবসায়ীগো আর কত মারবে?

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এদিকে সাড়ে তিন ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি নিউমার্কেটের আগুন। সকাল ৯টা ১০ মিনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের পাশাপাশি সেখানে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনীর অগ্নিনির্বাপণী সাহায্যকারী দল। ঘটনাস্থলে র‍্যাব, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। কাজ করছেন স্বেচ্ছাসেবীরাও।

টিটি/এমকেআর/জিকেএস

Advertisement