তথ্যপ্রযুক্তি

৪ ফোনে একই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন যেভাবে

একই নম্বর দিয়ে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে চারটি ডিভাইস বা ফোনে ব্যবহার করতে পারবেন। এই সুবিধা আনার কথা অনেকদিন আগেই ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন সাইট হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত আপডেট হচ্ছে। ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো করতেই এত আয়োজন তাদের।

Advertisement

এবার ইন্সট্যান্ট মেসেজিং কোম্পানিটি নিয়ে আসছে নতুন ফিচার। এই ফিচারের মাধ্যমে চারটি ডিভাইসে একসঙ্গে একটিই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে পারবেন। এই নতুন ফিচারটির নাম দেওয়া হয়েছে, ‘কম্প্যানিয়ন মোড’। অর্থাৎ এই মোডে আপনি মাল্টি-ডিভাইস সাপোর্টের সুবিধা পাবেন।

তবে সব অ্যাকাউন্টই একে অপরের সঙ্গে লিঙ্ক হয়ে থাকবে। বর্তমানে অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচার আনতে চলেছে। অ্যান্ড্রয়েড ভার্সন ২.২৩.৮.২ সহ হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীরা এই নতুন আপডেট পবেন।

আরও পড়ুন: এখন হোয়াটসঅ্যাপেও চ্যানেল খুলে আয় করা যাবে

Advertisement

দেখে নিন কীভাবে ফিচারটি ব্যবহার করতে পারবেন-

>> প্রথমে হোয়াটসঅ্যাপের নতুন বিটা ভার্সন ডাউনলোড করুন।>> দ্বিতীয় ডিভাইসে হোয়াটসঅ্যাপ বিজনেস ডাউনলোড করতে হবে।>> ওভারফ্লো মেনু থেকে একটি ডিভাইস লিঙ্ক সিলেক্ট করুন।>> প্রথম ডিভাইসে হোয়াটসঅ্যাপ খুলে হোয়াটসঅ্যাপের সেটিংসে ট্যাপ করুন।>> এরপর লিঙ্ক করা ডিভাইসে ট্যাপ করুন।>> প্রাথমিক ডিভাইস থেকে কিউআর কোড দ্বিতীয় ডিভাইসে স্ক্যান করতে হবে।>> কিউআর কোড স্ক্যান করার মাধ্যমে, আপনি দুটি স্মার্টফোনে একটি অ্যাকাউন্ট চালাতে পারবেন।

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/এএসএম

Advertisement