জাতীয়

ছোট ছোট চৌকি নিয়ে বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা আজ বুধবার থেকে চৌকি বসিয়ে ব্যবসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন। এজন্য সকাল ৯টা থেকে বঙ্গবাজারে চৌকি নিয়ে আসছেন ব্যবসায়ীরা।

Advertisement

এদিকে শৃঙ্খলা এবং সারিবদ্ধভাবে চৌকি বসাতে মার্কেটের জায়গা মাপজোক করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রাজস্ব ও সম্পত্তি বিভাগের সংশ্লিষ্টরা। তারা জানিয়েছেন, বেলা ১১টা থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা পণ্যের পসরা সাজিয়ে বসতে পারবেন। এখানে তিন হাজার ৮৪৫ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রয়েছেন।

আরও পড়ুন>> বঙ্গবাজারে আগুন, কী প্রভাব পড়বে ঈদ বাজারে?

সকাল ৯টায় সরেজমিনে দেখা যায়, বঙ্গবাজার মার্কেটের পুড়ে যাওয়া সব ময়লা-আবর্জনা সরানো হয়েছে। সেখানে বালু ফেলে ইট বসানো হয়েছে। এখনো মার্কেটের জায়গার দক্ষিণ অংশে ইট বসাচ্ছেন সিটি করপোরেশনের কর্মীরা।

Advertisement

আরও পড়ুন>> ক্ষতিগ্রস্তদের তালিকা চূড়ান্ত, মোট ব্যবসায়ী ৩ হাজার ৮৪৫

জানতে চাইলে বঙ্গবাজার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, এখন ৬৮৮ জন ক্ষুদ্র ব্যবসায়ী চৌকি নিয়ে ব্যবসা পরিচালনার সুযোগ পেয়েছেন। প্রতিটি চৌকি সাড়ে প্রস্থে তিন ফুট এবং পাঁচ ফুট দীর্ঘ। আপাতত এ সাইজের চৌকি বসানো হবে। ঈদের পর কিভাবে সব ব্যবসায়ী দোকান বসাতে সুযোগ দেওয়া যায়, করপোরেশনের সঙ্গে কথা বলে ব্যবস্থা করবো।

এমএমএ/ইএ/এএসএম

Advertisement