জাতীয়

মালিক সমিতির নেতাদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ, আহত ১

রাজধানীর বঙ্গবাজারের দোকান মালিক সমিতির নেতাদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন এক ব্যবসায়ী। মঙ্গলবার (১১ এপ্রিল) সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে।

Advertisement

শাহবাগ থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মশিউর রহমান জানান, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যাওয়া মার্কেটের দোকান মালিক সমিতির নেতাদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন কামাল হোসেন রিপন নামের এক ব্যবসয়ী। তার বয়স ৫০ বছর। আহত ওই ব্যবসায়ীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন> চৌকি বসিয়ে ব্যবসার সুযোগ দিতে প্রস্তুত হচ্ছে বঙ্গবাজার

তিনি আরো জানান, বঙ্গবাজারের পুড়ে যাওয়া মার্কেটে দ্বিতীয় তলা ৫৮/১ নম্বর দোকান ছিল কামালের। মিরপুরের বাসিন্দা তিনি।

Advertisement

এদিকে, আজকের মধ্যে সব মালামাল সরিয়ে ফেলা হবে। তারপর বুধবার দুপুরেই চৌকি দিয়ে দোকান বসানো হবে বলে জানিয়েছে বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতি।

আরও পড়ুন> বঙ্গবাজারে অগ্নিকাণ্ড/ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ২০ লাখ টাকা দিলেন তৃতীয় লিঙ্গের সদস্যরা

গত ৪ এপ্রিল সকাল ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগে। আগুনে পুড়ে যায় বঙ্গবাজার কমপ্লেক্সে বঙ্গ মার্কেট, গুলিস্তান মার্কেট, মহানগর শপিং কমপ্লেক্স, আদর্শ মার্কেট ও এনেক্সকো টাওয়ার।

প্রায় সাড়ে ৬ ঘণ্টা জ্বলে, কয়েকটি মার্কেটের কয়েকশ দোকান পুড়ে যাওয়ার পর অবশেষে নিয়ন্ত্রণে আসে বঙ্গবাজার মার্কেটের আগুন। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করে নৌ ও সেনাবাহিনীর সদস্যরাও।

Advertisement

এ বিষয়ে মুখ খুলতে চাইছেন না ব্যবসায়ীরা। এক ব্যবসায়ী জানান, ‘সভাপতি, সেক্রেটারির মধ্যে ত্রাণ তহবিল নিয়ে কথা কাটাকাটি হয়েছে বলে শুনেছি। আমরা স্টেজ থেকে দূরে ছিলাম। পুরো বিষয়টি জানিনা, ঝামেলা হয়েছে। দোকান নিয়ে কিছু হয়েছে কি না জানি না। ওদের মধ্যেই কথা কাটাকাটি হয়েছে।’

কেএজেটআইএ/এসএম/এসএনআর/জেআইএম