জাতীয়

চৌকি বসিয়ে ব্যবসার সুযোগ দিতে প্রস্তুত হচ্ছে বঙ্গবাজার

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের চৌকি বিছিয়ে ব্যবসা করার সুযোগ করে দিতে প্রস্তুত করা হচ্ছে বঙ্গবাজারে পুড়ে যাওয়া মার্কেটের জায়গা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদের তত্ত্বাবধানে করপোরেশন গঠিত তদন্ত কমিটির সার্বিক সহযোগিতায় অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীলের নেতৃত্বে অগ্নিকাণ্ডস্থল ব্যবসায়ীদের জন্য প্রস্তুত করা হচ্ছে।

Advertisement

প্রস্তুতির লক্ষ্যমাত্রা অনুযায়ী বঙ্গবাজারের ১ দশমিক ৭৯ একর জায়গা জুড়ে বালু ও ইট বিছানো হবে। এরই মধ্যে সেখানে ৪০ গাড়ি বালু ফেলা এবং প্রায় ৯০ হাজার ইট বিছানো হয়েছে। পুরো এলাকায় প্রায় ২ দশমিক ৫ লাখ ইট বিছানো এবং প্রায় ১৫০ গাড়ি বালু ফেলা হবে জানা গেছে।

আরও পড়ুন>> বুধবার থেকে চৌকি বসিয়ে ব্যবসা করতে পারবেন ব্যবসায়ীরা

মঙ্গলবারের (১১ এপ্রিল) মধ্যে পুরো এলাকায় বালু ফেলা ও ইট বিছানোর লক্ষ্যে করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

Advertisement

এছাড়াও সোমবার সকাল থেকে অগ্নিকাণ্ডস্থল হতে বর্জ্য অপসারণ কার্যক্রম চলমান রয়েছে। করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. হায়দর আলীর নেতৃত্ব এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। অগ্নিকাণ্ডস্থল হতে এখন পর্যন্ত ১ হাজার ৬০ টন বর্জ্য অপসারণ করা হয়েছে। এখনও বর্জ্য অপসারণ কার্যক্রম চলমান রয়েছে।

এর আগে রোববার বঙ্গবাজার সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকের পর ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস জানান, বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বুধবার থেকে চৌকি বিছিয়ে ব্যবসা শুরু করতে পারবেন।

এমএমএ/ইএ/জেআইএম

Advertisement