জাতীয়

মধ্যরাতেও কাজ করছে ফায়ার সার্ভিসের ৪০ ইউনিট

রাজধানীর বঙ্গবাজার মার্কেটের মূল আগুন নিয়ন্ত্রণে এলেও এখনো ফায়ার সার্ভিসের ৪০টি ইউনিট কাজ করছে। মূলত ফায়ার সার্ভিসের সদস্যরা ডাম্পিংয়ের কাজ করছেন। তবে হঠাৎ হঠাৎ আগুনের দেখাও মিলছে।

Advertisement

মঙ্গলবার (৪ এপ্রিল) দিনগত রাতে জাগো নিউজকে এ তথ্য জানান ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসাইন।

তিনি বলেন, বঙ্গবাজার মার্কেটের মূল আগুন নিয়ন্ত্রণে এসেছে মঙ্গলবার বেলা ১২টা ৩৬ মিনিটে। এরপর আগুন নির্বাপণ ও ডাম্পিংয়ের কাজের জন্য ফায়ার সার্ভিসের ৪০টি ইউনিট মধ্যরাতেও কাজ চালিয়ে যাচ্ছে।

জানা গেছে, মধ্যরাতেও কিছু বহিরাগত মানুষ এসে আগুন লাগা মার্কেটে এসে বিভিন্ন জিনিসের খোঁজ করছেন। পরে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ ব্যবস্থা নেয়।

Advertisement

মঙ্গলবার সকাল ৬টার দিকে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণের কথা জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত সন্ধ্যা সাড়ে সাতটার পরও আগুন পুরোপুরি নেভেনি।

আগুন নেভাতে সকাল থেকে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ শুরু করে। এরপর সেখানে নির্বাপণ কাজে যোগ দেয় সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যসহ র্যাব, বিজিবি ও ওয়াসার সদস্যরা।

এদিকে অগ্নিকাণ্ডে এখনো কারও প্রাণহানির খবর পাওয়া না গেলেও উদ্ধারকাজে অংশ নেওয়া ফায়ার সার্ভিসের একাধিক সদস্য আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। মার্কেটের অধিকাংশ দোকানের মালামাল পুড়ে গেছে। ঈদ ঘিরে ব্যবসায়ীরা চরম ক্ষতির মুখে পড়েছেন। ব্যবসায়ীদের অনেকে জানিয়েছেন, তারা ঈদ সামনে রেখে ঋণ ও ধারদেনা করে দোকানে নতুন মালামাল তুলেছিলেন। আগুন লাগার ঘটনায় তাদের অনেকে নিঃস্ব হয়ে গেছেন।

টিটি/এমআইএইচএস

Advertisement