বিনোদন

জাপানে ‘আর আর আর’ সিনেমার নতুন রেকর্ড

একের পর এক রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ছে এস এস রাজামৌলির ‘আর আর আর’ সিনেমাটি। শুধু ভারতেই নয়, অন্যান্য দেশেও চলছে ‘আর আর আর’ সিনেমার জয়জয়কার। গত বছর অক্টোবর মাস থেকে জাপানের প্রেক্ষাগৃহে টানা দেখানো হচ্ছে এ সিনেমা। এবার সেখানেও নতুন রেকর্ড। সূত্রের খবর জাপানে এ সিনেমা ১ মিলিয়নের বেশি মানুষ প্রেক্ষাগৃহে এসে দেখে ফেলেছেন।

Advertisement

গত বছর অক্টোবর মাসে জাপানে মুক্তি পায় রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত ‘আরআরআর’। সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, আর আর আর হচ্ছে প্রথম ভারতীয় ছবি যা জাপানে ১ মিলিয়নের বেশি দর্শক হলে গিয়ে দেখেছেন।

আর আর আর জাপানের ৪৪টি শহরে ২০৯টি পর্দায় ও ৩১টি আইম্যাক্স স্ক্রিনে মুক্তি পায়। জাপানে সবচেয়ে বেশি ব্যবসা করা ভারতীয় ছবিও আর আর আর।

মঙ্গলবার আর আর আর সিনেমার অফিশিয়াল সোশ্যাল মিডিয়া থেকে একটি পোস্ট করে জানানো হয়েছে জাপানে প্রেক্ষাগৃহে ১৬৪ দিনে আর আর আর সিনেমা ১ মিলিয়নের অধিক দর্শক টেনেছে। এবং এখনো সগর্বে চলছে। পরিচালক এস এস রাজামৌলি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জাপানের দর্শকদের ধন্যবাদ জানান। লেখেন, জাপানি অনুরাগীদের থেকে ১ মিলিয়ন আলিঙ্গনের বর্ষণ।

Advertisement

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী আর আর আর এখনো সে দেশে ৮০ কোটি রুপির ব্যবসা করে ফেলেছে এবং দ্রুত তা ১০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলবে বলে আশা। জানুয়ারি মাসে জাপানের হলে ১০০ দিন পূর্ণ করে ফেলেছে এ সিনেমা।

তবে শুধু জাপান নয়, পাশ্চাত্যেও এ সিনেমা সাড়া ফেলেছে। এই সিনেমার গান ‘নাটু নাটু’র হাত ধরে ভারতে প্রথম ‘গোল্ডেন গ্লোব’ অ্যাওয়ার্ড এসেছে। অন্যদিকে এই গানই এনেছে অস্কার।

এ সিনেমা ভারতের অন্যতম স্বাধীনতা সংগ্রামী কোমারাম ভীম ও অল্লুরি সীতারাম রাজুর কাহিনি গল্পের আকারে তুলে ধরা হয়েছে। মুক্তির পর থেকেই এ সিনেমা একের পর এক রেকর্ড ভাঙছে।

এমএমএফ/এমআইএইচএস

Advertisement