জাতীয়

এখনো পুরোপুরি নেভেনি বঙ্গবাজারের আগুন

রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগে মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটের দিকে। এরপর দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণের কথা জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক। তবে মার্কেটের আগুন এখানো পুরোপুরি নেভেনি। সামনের অর্ধেকাংশে আগুন নিভলেও পেছনের দিকে থাকা দোকানের মালামাল এখনো পুড়ছে।

Advertisement

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ২টার পর দেখা যায় এই চিত্র। কিছু অংশে এখনো দেখা যাচ্ছে আগুন। এর মাঝেই কাজ করছেন ফায়ার সার্ভিস ও অন্য বাহিনীর সদস্যরা।

আগুন নেভানো সম্ভব হচ্ছে না কেন, জানতে চাইলে বর্ডার গার্ড বাংলাদেশের সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন বলেন, প্রশাসনিক বাহিনী কাজ করে যাচ্ছে। শুরু থেকে উৎসুক জনতা, বাতাসসহ কিছু কারণে আগুন নেভানোর কাজ ব্যাহত হয়েছিল। আগুন এখন নিয়ন্ত্রণে৷ লেগে থাকা আগুনও কিছুক্ষণের মাঝে নেভানো সম্ভব হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, পানি সংকট, উৎসুক জনতা ও বাতাসের কারণে আগুন নিয়ন্ত্রণে দেরি হয়েছে।

Advertisement

ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের চেষ্টায় ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এছাড়া সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও ওয়াসাসহ অনেক বাহিনী ও সংস্থা আমাদের সঙ্গে কাজ করেছে।

এএএম/এমএইচআর/জেআইএম