জাতীয়

দেশের জন্য আজ একটি ঐতিহাসিক মুহূর্ত: রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশের জন্য আজ একটি ঐতিহাসিক মুহূর্ত। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন আগেই হয়েছে। কিন্তু পদ্মা সেতুতে রেল সংযোগ চালু না হওয়ায় একটা অপূর্ণতা ছিল। রেল সংযোগ উদ্বোধনে সেটাও পূর্ণতা পেতে যাচ্ছে। ফলে আমাদের রেল যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটবে।

Advertisement

মঙ্গলবার (৪ এপ্রিল) পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে ‘বিশেষ ট্রেন’ যাত্রায় যাত্রী হিসেবে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।আরও পড়ুন>> ভাঙ্গা জংশন থেকে ‘পদ্মা ট্রায়াল স্পেশাল ট্রেন’র যাত্রা শুরু

তিনি বলেন, একই সঙ্গে আমাদের মোংলা পোর্ট ও পায়রা বন্দরের দূরত্ব কমে যাচ্ছে। কলকাতা থেকে ঢাকার যেই দূরত্ব সেটা কমে আসছে। কাজেই মালামাল পরিবহন থেকে শুরু করে যাত্রী পরিবহন সবকিছুতেই আমূল পরিবর্তন আসছে।

পুরোপুরি ট্রেন চলাচলের বিষয়ে মন্ত্রী বলেন, প্রকল্পটি চালুর নির্ধারিত সময় আগামী বছরের জুনে। এ সময়ের মধ্যে যশোর পর্যন্ত প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা। ফরিদপুরের ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত আমরা যাচ্ছি। মাওয়া থেকে ঢাকা পর্যন্ত আগামী সেপ্টেম্বরে চালু করার আশা করছি।আরও পড়ুন>> পদ্মা সেতুতে প্রথম ট্রেনচালক রবিউল

Advertisement

পরীক্ষামূলক যাত্রায় যাত্রী হিসেবে রেলমন্ত্রীর সঙ্গে জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, ইকবাল হোসেন অপু, নাহিম রাজ্জাক, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন প্রমুখ ছিলেন।

আরএসএম/এমএএইচ/জিকেএস