জাতীয়

আমরা সবাই নিঃস্ব হয়ে গেছি

সাড়ে তিন ঘণ্টায় নিয়ন্ত্রণে আসেনি রাজধানীর বঙ্গবাজার মার্কেটে লাগা আগুন। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৫০টি ইউনিট। পাশাপাশি বাংলাদেশ সেনা ও বিমানবাহিনীর সাহায্যকারী দল, নৌবাহিনীর সম্মিলিত দল ও একটি হেলিকপ্টার আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তারপরেও আগুন নিয়ন্ত্রণে আসেনি। মার্কেটের সব দোকান মালিক নিঃস্ব হয়ে গেছে।

Advertisement

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৯টায় বঙ্গবাজারের সামনে কান্নাজড়িত কণ্ঠে এভাবেই কথাগুলো বলছিলেন ব্যবসায়ী মোরশেদুর রহমান রনি।

মোরশেদুর রহমান রনি জাগো নিউজকে বলেন, সকাল সাড়ে ছয়টার দিকে মার্কেটের সামনে আসছি। ৪৫ মিনিট লাগছে আগুন পেছন থেকে সামনের সাইটে আসতে। তারপরেও আগুন নিয়ন্ত্রণে আসেনি। মার্কেটে সাড়ে ৪ হাজার দোকান ছিল।

তিনি বলেন, ২০০৯ সাল থেকে এখানে ব্যবসা করছি। তিলে তিলে ব্যবসাটা গড়ে তুলেছিলাম। মার্কেটের ২০৬৯ নম্বর দোকান আমার। ঈদ উপলক্ষে দোকানে ১০ হাজার পিস মালামাল ছিল। হাজার দুই এক পিস বের করতে পেরেছি। বাকিগুলো বের করতে পারিনি।

Advertisement

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৫০টি ইউনিট। পাশাপাশি বাংলাদেশ সেনা ও বিমানবাহিনীর সাহায্যকারী দল, নৌবাহিনীর সম্মিলিত দল ও একটি হেলিকপ্টার আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তবে, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া হতাহতের কোনো খবরও জানাতে পারেননি তিনি।

আরএসএম/এমএএইচ/জিকেএস

Advertisement