দেশজুড়ে

ইউএনওর অপসারণ দাবিতে মানববন্ধন

দিনাজপুরের খানসামা উপজেলায় ভিডব্লিউবি (ভিজিডি) তালিকা প্রণয়নে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও জনপ্রতিনিধিদের অবমূল্যায়ন করার প্রতিবাদে ইউএনও রাশিদা আক্তারের অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন ইউপি সদস্যরা ও এলাকাবাসী।

Advertisement

সোমবার (৩ এপ্রিল) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলা ইউপি সদস্য ঐক্য ফোরাম ও এলাকাবাসীর আয়োজনে খানসামা ডাকবাংলোর সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়।

উপজেলা ইউপি সদস্য ঐক্য ফোরামের সভাপতি মোজাহারুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপি সদস্য ও স্থানীয়রা।

খামারপাড়া ইউপি সদস্য আখতার হোসেন তার বক্তব্যে বলেন, ২০২৩-২৪ অর্থবছরের ভিডব্লিউবি কর্মসূচির আওতায় উপজেলা প্রশাসন যে তালিকা প্রণয়ন করেছে সেটি নিয়ম মেনে হয়নি। ইউএনও অটোমেশনের কথা বলে স্বেচ্ছাচারিতা করে উপজেলা চেয়ারম্যানের পছন্দের তালিকা তৈরি করেন। যা সম্পূর্ণ আইনবহির্ভূত।

Advertisement

উপজেলা ইউপি সদস্য ঐক্য ফোরামের সভাপতি মোজাহারুল ইসলাম বাবুল বলেন, ইউএনও রাশিদা আক্তারের স্বেচ্ছাচারিতা ও দুর্নীতিতে উপজেলাবাসী অতিষ্ঠ। তার অপসারণের মাধ্যমে জনগণ স্বস্তি চায়।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশিদা আক্তারের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে তিনি কল রিসিভ করেননি।

এমদাদুল হক মিলন/এসআর/এমএস

Advertisement