দেশজুড়ে

বরগুনায় ভিজিএফের ৫ টন চাল জব্দ

বরগুনার বেতাগীতে জেলেদের জন্য বরাদ্দ পাঁচ টন ভিজিএফের চাল জব্দ করা হয়েছে। উপজেলার মোকামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জালাল আহমেদ চালগুলো আত্মসাতের জন্য মজুত করেছিলেন বলে জানা গেছে।

Advertisement

রোববার (২ এপ্রিল) রাত সাড়ে নয়টার দিকে এ চাল উদ্ধারে অভিযান চালান বেতাগী উপজেলা মৎস্য কর্মকর্তা সমাপ্তি সাহা।

তিনি বলেন, জাটকা শিকারে নিষেধাজ্ঞা চলাকালে মোকামিয়া ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দ ভিজিএফের চাল আত্মসাতের উদ্দেশ্যে বেতাগী সদর ইউনিয়নের একটি বাড়িতে মজুত রাখা হয়েছে বলে খবর আসে। ওই তথ্যের ভিত্তিতে রোববার রাতে অভিযান চালানো হয়।

এসময় কবির হাওলাদারের বাড়ি থেকে সরকারি ভিজিএফের ৫০ কেজির চালের ১০০ বস্তা অর্থাৎ পাঁচ টন চাল উদ্ধার করা হয়। পরে উদ্ধার করা চাল জব্দ করে বেতাগী থানায় নিয়ে জমা রাখা হয়েছে।

Advertisement

এদিকে, ভিজিএফের চাল আত্মসাৎ চেষ্টার বিষয়টি অস্বীকার করে মোকামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জালাল আহমেদ বলেন, একটি ব্রিজ ভাঙা থাকায় ওই চাল ইউনিয়ন পরিষদে নেওয়া যাচ্ছে না। তাই চালগুলো এখানে রাখা হয়। এখান থেকে জেলেদের মাঝে চাল বিতরণ করা হবে।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন জাগো নিউজকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, জেলেদের জন্য বরাদ্দ চাল একটি বাড়িতে মজুত করে রাখা হয়েছে। ওই চাল উদ্ধারের জন্য মৎস্য কর্মকর্তাকে পাঠাই। চালগুলো কী কারণে ওখানে রাখা হয়েছে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এমআরআর/জেআইএম

Advertisement