বিনোদন

নিজের হাতে পণ্য মেপে দিলেন মিম

জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। তিনি অভিনয়ের পাশাপাশি বিভিন্ন ধরনের মানবিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত হতে বেশ আগ্রহী। এবার তিনি যুক্ত হলেন একুশে পদকপ্রাপ্ত আর্ত-মানবতার সেবায় নিয়োজিত বিদ্যানন্দ ফাউন্ডেশনের সঙ্গে।

Advertisement

আরও পড়ুন: বন্যায় ক্ষতিগ্রস্ত শিশুদের পাশে বিদ্যা সিনহা মিম

বিদ্যা সিনহা মিম আজ (১ এপ্রিল) বিদ্যানন্দ ফাউন্ডেশনের ‘হ্যাপিনেস স্টোর’ উদ্বোধন করেছেন। এ বিষয়ে মিম তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। এতে তিনি লিখেছেন, বঞ্চিত মানুষের জন্য সুপারশপের কনসেপ্ট শুনে সময় দিতে রাজী হলাম। ঢাকা শহরে এক টাকায় মুরগি, নয় টাকায় তেল পাওয়া যায়, সেটা না দেখলে বিশ্বাস হত না।

মিম আরও লেখেন, উদ্বোধন করাটা উপলক্ষ ছিলো, তবে আমার ভালো লেগেছে অভাবী মানুষের জন্য শ্রম দিতে, সবার সাথে কথা বলতে। কথা বললাম রাবেয়া খালার সাথে, তিনি শহরের পরিছন্নতাকর্মী হিসেবে কাজ করেন। বাজার করতে এসেছিল বাবা হারানো হানিফ। এমন অনেকেই ব্যাগ ভর্তি বাজার করে যাচ্ছে বিদ্যানন্দের ‘হ্যাপিনেস স্টোর’-এ। ধন্যবাদ বিদ্যানন্দকে এমন একটা সুন্দর উদ্যোগে আমাকে যুক্ত করার জন্য।

Advertisement

এদিকে বিদ্যানন্দের ফেসবুক পেজেও মিম তাদের সঙ্গে যুক্ত হওয়ার বিষয়টি জানিয়ে একটি পোস্ট দিয়েছে। পোস্টের শিরোনাম হচ্ছে- ‘সিনেমায় দেখছি আপনারে!’

আরও পড়ুন: পরীমনির বিস্ফোরক পোস্টের পর মুখ খুললেন মিম

পোস্টে লেখা হয়েছে, বৃদ্ধা ক্রেতা সুপারশপে এক টাকায় মুরগি কিংবা তেল পেয়েও এতটা উচ্ছ্বসিত নয়, যতটা খুশি মিমকে সামনে পেয়ে।

চিত্রনায়িকা মিম এসেছিলেন মূলত বিদ্যানন্দের ‘হ্যাপিনেস স্টোর’ উদ্বোধন করতে। এরপর তিনি নিজেই কাজে লেগে গেলেন। সাধারণ স্বেচ্ছসেবীদের মতো পণ্য মাপামাপি, গ্রাহকদের অভিবাদন কিংবা কাউন্টারে বিল করা। যেমন সাদাসিদাভাবে এসেছিলেন, তেমনিই মিলিয়ে গেলেন সাধারণের মাঝে।

Advertisement

গরিবের সুপারশপে আমরা গ্রাহকদের সেরা অভিজ্ঞতা নিশ্চিত করতে চাই, তাই তাদের চেনা কিছু মানুষকে বিক্রয়কর্মী হিসেবে প্রেজেন্ট করি। কৃতজ্ঞতা মিম আপুকে, নিম্নবিত্ত মানুষগুলোকে আনন্দ দিয়ে যাওয়ার জন্য।

এমএমএফ/এমএস