তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপের ডিসঅ্যাপিয়ারিং মেসেজে নতুন সুবিধা

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েকশ কোটি গ্রাহক ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে প্রতিনিয়ত আপডেট করছে নিজেকে, যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহার আরও সহজ করে তোলে।

Advertisement

হোয়াটসঅ্যাপের জনপ্রিয় একটি ফিচার হচ্ছে ডিসঅ্যাপিয়ারিং মেসেজ। এটি এমন একটি ফিচার যার সাহায্যে ব্যবহারকারীর পাঠানো মেসেজ নির্দিষ্ট সময় পরে ডিলিট হয়ে যায়। এই নির্দিষ্ট সময় ব্যবহারকারী নিজের ইচ্ছামতো সেট করে রাখতে পারবেন।

বর্তমানে তিনটি ডিউরেশন সেট করার অপশন রয়েছে ২৪ ঘণ্টা, ৭ দিন এবং ৯০ দিন। তবে এই ডিউরেশনের তালিকাতেই নতুন করে ১৫টি অপশন যুক্ত হতে চলেছে। নতুন যুক্ত হবে- এক বছর, ১৮০ দিন, ৬০ দিন, ৩০ দিন, ২১ দিন, ১৪ দিন, ৬ দিন, ৫ দিন, ৪ দিন, ৩ দিন, ২ দিন, ১২ ঘণ্টা, ৬ ঘণ্টা, ৩ ঘণ্টা এবং ১ ঘণ্টা।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে ভিডিও মেসেজ পাঠানো যাবে

Advertisement

নতুন এসব ডিউরেশন চালু হলে নিঃসন্দেহে ব্যবহারকারীদের ডিসঅ্যাপিয়ারিং মেসেজের সুবিধা আরও ভালোভাবে পাবেন। যদিও এই সুবিধা এখনো যুক্ত হয়নি। পরীক্ষানিরীক্ষার কাজ চলছে এখনো। খুব শিগগির এই সুবিধা পাবেন ব্যবহারকারীরা। তবে শুরুতে এই সুবিধা পাবেন শুধু ডেস্কটপ ব্যবহারকারীরাই এই সুবিধা পাবেন।

এছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সনে বেশ কিছু নতুন ফিচার লঞ্চ করেছে। উইন্ডোজ ভার্সনেও যুক্ত হয়েছে বেশ কয়েকটি আপডেট। হোয়াটসঅ্যাপের আইওএস ভার্সানের ইউজাররা ভিডিও মেসেজ শেয়ার করতে পারবেন। ৬০ সেকেন্ড পর্যন্ত ভিডিও শেয়ার করা যাবে।

সূত্র: ওয়েবিটাইনফো

কেএসকে/এমএস

Advertisement