প্রবাস

ইতালিতে জালালাবাদ অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

ইতালির রোমে ইসলামিক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ মার্চ) মাহফিলের আয়োজন করে জালালাবাদ অ্যাসোসিয়েশন। রোমের টিএমসি মসজিদে এ সময় প্রায় পাঁচ শতাধিক মুসল্লির সমাগম হয়।

Advertisement

পবিত্র মাহে রমাদানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনায় তরপিনাত্তারা মুসলিম সেন্টার জামে মসজিদ টিএমসির খতিব মাওলানা হুমায়ুন রশিদ রাজি বলেন, ইসলামের পাঁচ স্তম্ভের তৃতীয় স্তম্ভ রোজা। আর রমজান হলো আত্মশুদ্ধির মাস।

আয়োজক জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালির সভাপতি সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক জামিল উদ্দিন ধন্যবাদ জানিয়ে বলেন, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালি ইসলামিক কর্মকাণ্ডসহ বিভিন্ন সমস্যায় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখবে।

তারা বলেন, ইফতার রমজানের পরিবেশ তৈরিতে সহায়ক ভূমিকা পালন করে, মানুষের জন্য আল্লাহর পক্ষ থেকে এটি একটি বিশেষ নেয়ামত। এতে আল্লাহর প্রতি বান্দার আনুগত্যের দৃষ্টান্ত স্থাপিত হয়।

Advertisement

এছাড়াও উপস্থিত সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আরমান উদ্দিন স্বপনসহ সংগঠনের নেতারা অন্যদের মধ্যে রোমের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক ও ব্যবসায়িক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। পরে প্রবাসী এবং দেশ-বিদেশে সকল মুসলিমদের জন্য মোনাজাত করা হয়।

এমআরএম/এএসএম