দেশজুড়ে

বাংলাবান্ধা সীমান্তে বিজিবি-বিএসএফ যৌথ প্যারেড

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিজিবি-বিএসএফ পর্যায়ে যৌথ প্যারেড অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি ফুল, ফল, মিষ্টিসহ উভয় দেশের মধ্যে গাছের চারা বিনিময় করা হয়।

Advertisement

রোববার (২৬ মার্চ) সন্ধ্যার আগে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের আয়োজনে বাংলাবান্ধা সীমান্তে মিলিত হয় দুই দেশের সীমান্ত বাহিনী।

এর আগে বিজিবি ও বিএসএফ সদস্যরা যৌথ প্যারেডে অংশ নেন। মূলত দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার এবং বিজিবি ও বিএসএফ সদস্যদের মধ্যে ভাতৃত্ব বাড়াতে প্রতি বছর স্বাধীনতা দিবসসহ বিশেষ দিবসে এই আয়োজন করা হয়ে থাকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের পক্ষে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান বেলুন উড়িয়ে যৌথ প্যারেডের উদ্বোধন করেন। বাংলাদেশের পক্ষে বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন কমান্ডার (অতিরিক্ত মহাপরিচালক) ব্রিগেডিয়ার জেনারেল বেনজীর আহমেদ ও ভারতের পক্ষে বিএসএফের নর্থবেঙ্গল ফ্রন্টিয়ার অজয় শিং ফুলেল শুভেচ্ছা, ফল ও মিষ্টি বিনিময়ে অংশ নেন।

Advertisement

এ সময় বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল জিয়া সাদাত খান, ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহফুজুল হক, পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদাসহ বিজিবি ও বিএসএফের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য মজাহারুল হক প্রধান সাংবাদিকদের বলেন, এ ধরনের অনুষ্ঠান দুই দেশের সম্পর্ক উন্নয়ন ও সাধারণ মানুষকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে। দুই দেশের এমন মহতি উদ্যোগের জন্য বিজিবি-বিএসএফের সব পর্যায়ের সদস্যদের ধন্যবাদ জানান তিনি।

সফিকুল আলম/কেএসআর

Advertisement