খেলাধুলা

আবারও মুমিনুলের ম্যাচ জেতানো ব্যাটিং

তিনি সীমিত ওভারের ফরম্যাটে মানানসই নন। এমন ভেবে তাকে পুরোদস্তুর টেস্ট স্পেশালিস্ট করে ওয়ানডে আর টি-টোয়েন্টি থেকে বাইরে রাখা হয়েছে; কিন্তু মুমিনুল হক এবারের লিগের প্রথম দুই ম্যাচে ফিফটি উপহার দিয়ে দেখিয়ে দিয়েছেন, সে চিন্তা অমূলক। তিনি সাদা বলেও ভাল খেলতে পারেন।

Advertisement

এর মধ্যে মোহামেডানের বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত কর্তিত ওভারের ম্যাচে ঝড়ের গতিতে ৪১ বলে ১১ বাউন্ডারি ও এক ছক্কায় ৭৪ রানের হ্যারিক্যান ইনিংস উপহার দিয়ে মুমিনুল সামর্থ্যের প্রমাণ দিয়েছেন।

আজ শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা লেপার্ডের বিপক্ষে রুপগঞ্জ টাইগার্সের জয়ের নায়ক মুমিনুল হক। তার ৯৪ বলে ৭৫ রানের বড় ইনিংসের ওপর ভর করে ৫ উইকেটের সহজ জয় পেয়েছে রুপড়ঞ্জ টাইগার্স।

মুমিনুলের তৃতীয় ফিফটির ইনিংসটি ছাড়াও আজকের ম্যাচে ওপেনার ইমতিয়াজ তান্না (৬৭ বলে ৪১), অধিনায়ক নাইম ইসলাম (৬০ বলে ৪০) ও ভারতীয় ক্রিকেটার আমানদিপ খেরের অপরাজিত ৫১ রানও রুপগঞ্জ টাইগার্সের জয়ে রেখেছে বড় ভূমিকা।

Advertisement

এর আগে শনিবার প্রথম সেশনে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রুপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৮ উইকেটে ২৪৭ রানের মোটামুটি লড়াকু পুঁজি পায় ঢাকা লেপার্ড।

এ পুঁজি গড়ে উঠেছে মূলতঃ ওপেনার পিনাক ঘোষ আর ওয়ান ডাউনে নামা জেমের দৃঢ়তায় । তারা দুজন দ্বিতীয় উইকেটে ১০২ রানের জুটি গড়েন। পিনাক ঘোষ করেন ১০২ বলে ৭৯। আর জেমের ব্যাট থেকে আসে ৫১ বলে ৪৭।

এআরবি/আইএইচএস/জেআইএম

Advertisement