তথ্যপ্রযুক্তি

বাজারে এলো নাথিংয়ের নতুন ইয়ারবাড

সম্প্রতি ভারতীয় বাজারে এসেছে নাথিংয়ের নতুন ইয়ারবাড। নাথিং ইয়ার ২ ইয়ারবাডটি একটি ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোন। নাথিং ইয়ার ১-এর মতো, কোম্পানির এ সর্বশেষ বাডগুলোতে ডুয়াল চেম্বার ডিজাইন রয়েছে। এছাড়াও, ইয়ারবাডগুলোর প্রতিটি ইয়ারপিসে ১১.৬ মিমি কাস্টমাইজড ড্রাইভার এবং তিনটি এআই মাইক্রোফোন দিয়ে প্যাক করা হয়েছে।

Advertisement

এছাড়াও এতে অটো নয়েজ ক্যান্সেলেশন ফিচার দেওয়া হয়েছে। নথিং ইয়ার 2-এ কানেকশনের জন্য ব্লুটুথ সংস্করণ ৫.৩ সহ নতুন এলএইচডিসি ৫.০ কোডেক ব্যবহার করে। ইয়ারবাডগুলো নাথিংএক্স অ্যাপের মাধ্যমে যে কোনো অ্যান্ড্রয়েড এবং আইফোনে যুক্ত করতে পারবেন।

আরও পড়ুন: ১০ মিনিটের চার্জে ২ ঘণ্টা চলবে ইয়ারবাড 

প্রতিটি ইয়ারবাডে একটি ৩৩ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এবং চার্জিং কেসে একটি ৪৮৫ এমএএইচ ব্যাটারি পাওয়া যায়। যখন অটো নয়েজ ক্যান্সেলেশন ফিচারটি বন্ধ থাকে, তখন এ বাডগুলো একবার চার্জে ৩৬ ঘণ্টা পর্যন্ত কাজ করতে পারে। এছাড়া মাত্র ১০ মিনিট চার্জে বাডগুলো ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেয়।

Advertisement

এ ইয়ারয়াবাড একটি IPX5 রেটিং প্রাপ্ত সোয়েট অ্যান্ড ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ ঘাম এবং পানিতে এটি নষ্ট হবে না।

অনেকদিন আগেই আন্তর্জাতিক বাজারে এসেছে ইয়ারবাডটি। এবার ভারতীয় বাজারে এলো নাথিংয়ের এ নতুন ইয়ারবাডটি। ভারতে ইয়ারবাডটির দাম থাকছে ৯ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৩ হাজার টাকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

Advertisement