বিনোদন

হোটেলে যে কাজ করতেন অভিনেত্রী মোনালিসা

‘দুপুর ঠাকুরপো’ ওয়েব সিরিজে ঝুমা বৌদি চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করে নিয়েছিলেন মোনালিসা। ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির এই জনপ্রিয় অভিনেত্রী রুপালি পর্দায় মোনালিসা নামে পরিচিত হলেও তার আসল নাম অন্তরা বিশ্বাস।

Advertisement

আরও পড়ুন: খোলামেলা দৃশ্যে ভাইরাল ঝুমা বৌদি

ভোজপুরীর বাইরেও হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালম সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। ভোজপুরীতে একশোরও বেশি সিনেমায় অভিনয়ের জাদু দেখিয়েছেন এই জনপ্রিয় অভিনেত্রী। ভারতের জনপ্রিয় এই অভিনেত্রীর আজকের এই সাফল্যের পেছনে লুকিয়ে আছে কঠোর পরিশ্রম ও অধ্যবসায়। পেরিয়ে আসতে হয়েছে অনেক কঠিন সময়।

আরও পড়ুন: গৃহবন্দি থেকে যা করছেন ঝুমা বৌদি

Advertisement

১৯৮২ সালের ২১ নভেম্বরে কলকাতার এক ব্যবসায়ী পরিবারে জন্ম মোনালিসার। বাবা শৈলেশ দুবে। মা উষা দুবে। কলকাতাতেই স্কুল এবং কলেজজীবন কেটেছে এই অভিনেত্রীর। পড়াশোনায় যথেষ্ট আগ্রহী কিশোরী মোনালিসার জীবনে নেমে এসেছিল বিশাল এক ঝড়।

বাবার ব্যবসায় মন্দার কারণে মাত্র ১৫ বছর বয়সেই সংসারের ভার কাঁধে পড়ে তার উপর। শৈশবে সংসার সামলাতে কাজের খোঁজে নামতে হয়েছিল তাকে। দৈনিক ১২০ টাকার বিনিময়ে একটি হোটেলে হোস্টেস হিসেবে কাজ করতেন তিনি।

আরও পড়ুন: শাড়িতে ভাইরাল ঝুমা বৌদি

শৈশব থেকেই নৃত্য এবং অভিনয়ের প্রতি ঝোঁক ছিল মোনালিসার। পরিবারের আর্থিক অবস্থার অবনতির কারণে নিজের শখের কাজে গতি না করতে পারলেও দমে যাননি তিনি। হোটেলে কাজ করতে করতেই এক বাঙালি প্রযোজকের সঙ্গে তার পরিচয় হয়। তার স্বপ্ন যেন সত্যির পথেই হাঁটছিল তখন। প্রযোজক তাকে মডেলিং করার পরামর্শ দেন।

Advertisement

১৯৯৭ সালে প্রথম অভিনয়ের সুযোগ পান মোনালিসা। ‘জয়তে’ সিনেমা দিয়েই ক্যারিয়ারের শুরু। তবে হিন্দি সিনেমায় অভিনয়ের সুযোগ পেলেও নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করতে পারছিলেন না মোনালিসা। আর সেই আলাদা পরিচিতি তৈরির লক্ষ্যেই এগিয়ে যান তিনি।

দিন-রাত অক্লান্ত পরিশ্রম করার ফসলও হাতেনাতে পেয়েছিলেন তিনি। তারপরই ভোজপুরী সিনেমা দিয়ে ক্যারিয়ারের মোড় ঘুরে যায় ঝুমা বউদির। বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও নজর কেড়েছেন মোনালিসা। ভোজপুরী সিনেমাতে জনপ্রিয়তা পেলেও, তার জনপ্রিয়তাকে আরও বাড়িয়েছিল রিয়ালিটি শো ‘বিগ বস’। ওই শোয়ের সিজন ১০-এর প্রতিযোগী ছিলেন তিনি।

অভিনয় জগতে নিজেকে খ্যাতির শীর্ষে নিয়ে গেছেন এই লাস্যময়ী রমণী। বর্তমানে অঢেল অর্থ সম্পদের মালিক এই সুন্দরী অভিনেত্রী। বর্তমানে মুম্বাইয়ের অভিজাত এলাকায় নিজস্ব অ্যাপার্টমেন্ট থাকেন তিনি। বেশ কিছু বিলাসবহুল গাড়িও রয়েছে তার সংগ্রহে।

এমএমএফ/এএসএম