বিনোদন

নেপালে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেল ‘সাঁতাও’

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার ‘গৌতম বুদ্ধ অ্যাওয়ার্ড’ পেয়েছে খন্দকার সুমন পরিচালিত ‘সাঁতাও’ সিনেমা। সোমবার (২০ মার্চ) জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ‘সাঁতাও’ নির্মাতা খন্দকার সুমন।

Advertisement

পরিচালক খন্দকার সুমন এ প্রসঙ্গে বলেন, নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘সাঁতাও’ দেখে জুরি বোর্ডের সবাই খুব প্রশংসা করেছেন। আমি চাই দেশে-বিদেশে আমাদের সিনেমাটা সবাই দেখুক। তাহলে আমাদের সিনেমা বানানো সার্থক হবে।

‘সাঁতাও’ সিনেমার গল্প কৃষকদের সংগ্রামী জীবন ও প্রান্তিক পটভূমি থেকে নারীদের সর্বজনীন সংগ্রামকে কেন্দ্র করে। পরিচালনার পাশাপাশি খন্দকার সুমন ‘সাঁতাও’ সিনেমার গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন।

সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। আরও অভিনয় করেছেন সাবেরা ইয়াসমিন, তশমিতা শিমু, মিতু সরকার প্রমুখ।

Advertisement

এবার নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৩৫টি দেশের ৯৫টি সিনেমা দেখানো হয়েছে। পুরস্কারে এবার রয়েছে ‘ওয়ার্ল্ড প্যানোরমা’, ‘ডকুমেন্টারি ফিল্ম’, ‘ডকু মেড ইন নেপাল’, ‘শর্ট লাইভ অ্যাকশন’, ‘ন্যাশনাল শর্ট’ ও ‘শর্টস অ্যানিমেটেড’ ক্যাটাগরি।

এমআই/এমএস