বিনোদন

‘নাটু নাটু’র প্রশংসা করায় মুখ্যমন্ত্রীকে সামির কুৎসিত আক্রমণ

‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানের অস্কার জয়ের আনন্দে ভাসছে ভারতের সংগীতপ্রেমীরা। অস্কার জয়ের কারণে টিম ‘আরআরআর’কে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডিও।

Advertisement

মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি টুইট করে বলেন, ‘তেলুগু পতাকা উঁচুতে উড়ছে। গর্বে আমার বুক ভরে যাচ্ছে একটা তেলুগু গান যেখানে লোকসংগীতের ছোঁয়া আছে সেটা আন্তর্জাতিক মঞ্চে সম্মানিত হয়েছে। এসএস রাজামৌলি, রাম চরণ, এমএম কিরাবানি, জুনিয়র এনটিআর তোমাদের সবাইকে শুভেচ্ছা।’

আরও পড়ুন: অস্কারজয়ী ভারতীয় গীতিকার সম্পর্কে জেনে নিন

এরপরই মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ করেন আদনান সামি এই গায়ক কেবল আক্রমণ করেই ক্ষান্ত হননি মুখ্যমন্ত্রীকে ‘কুয়োর ব্যাঙ’ বলেও অপমান করেন। জগন মোহন রেড্ডির পর অনেকেই ‘আরআরআর’ টিমকে শুভেচ্ছা জানান।

Advertisement

তবে আদনান সামির বিস্ফোরক বক্তব্য, জাতিভেদ তৈরি করতে চাইছেন। জাতীয় গর্বের কারণকে আঞ্চলিক বিভেদে নষ্ট করছেন। তিনি বলেছেন, কুয়োর ব্যাঙ যিনি সমুদ্রের কথা ভাবতে পারে না। এই বিষয়টাই ওর ছোট্ট নাকের বাইরে। এভাবে আঞ্চলিক বিভেদ সৃষ্টি করার জন্য এবং জাতীয় গর্বকে প্রচার করতে অক্ষম হওয়ার জন্য লজ্জা হওয়া দরকার।

আরও পড়ুন: অস্কারজয়ীদের নরেন্দ্র মোদীর অভিনন্দন

তবে আদনানের টুইটের পরই পরই তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অনেকেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই ধরনের ভাষা ব্যবহার করার জন্য গায়কের সমালোচনা করেন। এক টুইটার ব্যবহারকারী বলেন, উনি গণতান্ত্রিকভাবে নির্বাচিত মুখ্যমন্ত্রী এবং নিজের ভাষা নিয়ে তিনি স্বাভাবিক কারণেই গর্বিত। এত নিরাপত্তাহীনতায় ভুগবেন না। ভারত একটি শক্তিশালী দেশ।

অন্য একজন টুইট করেন, আমি সাধারণত এই ধরনের যুক্তি সমর্থন করি, কিন্তু এখানে আমি কোনো ভুল দেখছি না। একটা তেলুগু গান অ্যাকাডেমি পুরস্কার জিতেছে। হ্যাঁ, দেশ সবার আগে এবং অভিবাদন কেবলমাত্র দেশের প্রতি। তবুও এটাও সত্যি যে তেলুগু ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ।

Advertisement

আরও পড়ুন: রাজামৌলির বাড়িতে অস্কার জয়ের পার্টি

উল্লেখ্য, বিগত প্রায় ১৪ বছর ধরে হলিউডের এই সম্মান ভারতের অধরা ছিল। অবশেষে সোমবার (১৩ মার্চ) কাটল সেই খরা। লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসেছিল বহু প্রতীক্ষিত অস্কারের আসর।

চলচ্চিত্র শিল্পে অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ প্রদান করা হয় এই অ্যাওয়ার্ড। অস্কারের অন্যতম বিভাগ হল সেরা মৌলিক গান, যা একটি চলচ্চিত্রের জন্য বিশেষভাবে লেখা একটি গানকে স্বীকৃতি দেয়। সেই বিভাগেই অস্কার পেল আরআরআর ছবির গান ‘নাটু নাটু’।

এমএমএফ/এএসএম