খেলাধুলা

হঠাৎ তাসকিন এবং সোহানকে নিয়ে মাগুরায় সাকিব

ঢাকায় চলছে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এখনও একটি ম্যাচ বাকি। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Advertisement

এরই মধ্যে সোমবার হঠাৎ করেই নিজের জেলা মাগুরায় চলে আসেন জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। সঙ্গে ছিলেন জাতীয় দলের আরও দুই ক্রিকেটার তাসকিন এবং নুরুল হাসান সোহান। আজ সোমবার দুপুর দেড়টার দিকে মাগুরা পুলিশ লাইন্স মাঠে হেলিকপ্টার থেকে তাসকিন ও সোহানকে সঙ্গে নিয়ে অবতরণ করেন সাকিব আল হাসান।

মাগুরায় সংক্ষিপ্ত সময়ের এই ভ্রমণে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জাতীয় দলের এই তিন ক্রিকেটারকে নিরাপত্তা দেওয়া হয়। ইংল্যাণ্ডের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ জয়ের পরদিনই হঠাৎ কেন মাগুরায় এলেন সাকিব?

গুঞ্জনের মাঝেই খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান ব্যক্তিগত গুরুত্বপূর্ণ একটি কাজে সংক্ষিপ্ত সময়ের জন্যে চলে আসেন মাগুরায়। সেখান থেকে তিনি শহরের সৈয়দ আতর আলী রোডে অবস্থিত সাব রেজিস্ট্রারের কার্যালয়ে যান।

Advertisement

এ সময় অসংখ্যা ভক্ত-সমর্থকরা তাকে এক নজর দেখতে ভিড় করেন সেখানে। সাব রেজিস্টার কার্যালয়ে দাপ্তরিক কাজ শেষ করে তিনি সোজা চলে যান মাগুরা শহরের কেশবমোড়ে নিজের বাড়িতে। সেখানে তাসকিন-সোহানকে সঙ্গে নিয়ে মা শিরিন রেজার হাতে রান্না করা খাবার খান সাকিব।

পরে বিকেল ৩টায় মাগুরা পুলিশ লাইন্স মাঠে অপেক্ষমান হেলিকপ্টার করে আবার ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। কেশবমোড়ের বাড়িতে স্থানীয় সাংবাদিকরা হাজির হলেও সাকিব তাদেরকে এড়িয়ে যান। কেন মাগুরায় এলেন, এ ব্যাপারে কোনো প্রশ্নেরই জবাব দেননি।

তবে মাগুরার ক্রিকেট এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে মন্তব্য জানতে চাইলে সাকিব বলেন, ‘সবই আল্লাহর ইচ্ছা।’

সাকিব আল হাসানের বাবা মাশরুর রেজা কুটিল সাংবাদিকদের জানান, তার এবং সাকিবের যৌথ নামে মাগুরা শহরের মধ্যে একটি জমি ছিল। যেটি আগেই বিক্রি করেছিলেন। সেই জমি রেজিস্ট্রি করে দেওয়ার জন্য সাকিব সোমবার দুপুরে অল্প সময়ের জন্য মাগুরায় এসেছিলেন। তার সাথে বেড়াতে এসেছিলো ক্রিকেটার তাসকিন ও সোহান।

Advertisement

আইএইচএস/