জাগো জবস

সফল নারীদের নিয়ে তৃতীয়বারের মতো ‘সর্বজয়া’

ফিমেল কমিউনিটি পপ অব কালারের উদ্যোগে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো নারীদের সম্মেলন সর্বজয়া ২০২৩। গত ১০ মার্চ বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের মাল্টিপারপাস হলে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

Advertisement

আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নারীদের এগিয়ে যেতে সমতন্ত্রের গুরুত্ব ও সচেতনতা তৈরির জন্য তৃতীয়বারের মতো এ আয়োজন করে সংগঠনটি।

দিনব্যাপী এ সম্মেলনে অংশগ্রহণ করেন বিভিন্ন খাতের দেড় শতাধিক নারী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাবেক ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ এবং অর্থমন্ত্রণালয়ের উপ-সচিব আজিজুর নাহার।

আরও পড়ুন: ২ হাজার টাকার মূলধনে লাখোপতি কথা

Advertisement

অনুষ্ঠানে বিভিন্ন খাতের বিশেষজ্ঞদের নিয়ে ৫টি সেশন অনুষ্ঠিত হয়। মানসিক স্বাস্থ্য সেশনে বক্তা ছিলেন ইয়াহিয়া আমিন, আজকের রোদসী সেশনে বক্তব্য দেন কামরুনেসা মিরা ও নাফিসা তাসনিম। ঐশানির আলো সেশনে বক্তব্য রাখেন আবির রাজবিন ও পিয়া জান্নাতুল। সাইবারক্রাইম বিষয়ক সচেতনতা সেশনে বক্তব্য রাখেন নাসির উল্লাহ অভি এবং মাহমুদা আফরোজ লাকী। নারীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ে বক্তব্য রাখেন মুনির হাসান।

অনুষ্ঠানে ঐক্য এসএমই-এর নতুন প্রজেক্ট মশালের উদ্বোধন করা হয়। পাশাপাশি পপ অব কালারের সহপ্রতিষ্ঠানগুলোর ঘোষণা দেওয়া হয়।

পপ অব কালালের প্রতিষ্ঠাতা টিঙ্কার জান্নাত মিম বলেন, ‘নারীদের উন্নয়নই দেশের উন্নয়ন; তাই পুরুষের পাশাপাশি নারীদেরও সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়ন হওয়া দরকার। নারীদের উন্নয়ন নিশ্চিত করতে তাদের স্বাবলম্বী হওয়া খুবই গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন: চাকরিপ্রার্থীদের জন্য চঞ্চল ভাইয়ের পরামর্শ

Advertisement

তিনি বলেন, ‘পপ অব কালার একজন নারীকে সাবলম্বী হওয়ার জন্য সব ধরনের সহায়তা করে থাকে। এ উদ্দেশ্য সফল করতে এ আয়োজন। আমরা সফল নারীদের গল্প শুনি। নিজেদের ইনস্পায়ার করি। যারা পিছিয়ে আছেন, তাদের সামনে নিয়ে আসার জন্য সাহায্য করি।’

শেষ পর্বে আয়োজন সহযোগী এবং অতিথিদের সম্মাননা দেয় পপ অব কালার। কেক কাটার মধ্যে দিয়ে শেষ হয় মেগা ইভেন্টটি।

এসইউ/এমএস