ক্যাম্পাস

আবারও সংঘর্ষে রাবি শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষ হয়েছে। রাত ১০টার দিকে পরিস্থিতি কিছুটা শান্ত হলেও রাত সোয়া ১০টার দিকে আবারও ক্যাম্পাসের বাইরে বেরিয়ে পড়েন শিক্ষার্থীরা। এসময় তারা বিক্ষোভ করেন। একপর্যায়ে ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুর বাজারে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। তারা বেশ কয়েকটি দোকান ভাঙচুর করেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

Advertisement

আরও পড়ুন: রাবির পরিস্থিতি নিয়ন্ত্রণে সাত প্লাটুন বিজিবি মোতায়েন

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া থেকে ‘মোহাম্মদ’ নামের একটি বাসে রাজশাহী যাচ্ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী। বাসের সিটে বসাকে কেন্দ্র করে চালক শরিফুল ও তার সহযোগী রিপনের সঙ্গে কথা কাটাকাটি হয় ওই শিক্ষার্থীর। বিশ্ববিদ্যালয়ের সামনে বিনোদপুর বাজারে বাস থেকে নামার সময় তাদের আবারও কথা কাটাকাটি হয়। এসময় বিনোদপুর বাজারের একজন ব্যবসায়ী বাসচালকের পক্ষ নিয়ে কথা বলেন। তখন শিক্ষার্থীদের সঙ্গে হাতাহাতি হয় তার।

খবর পেয়ে সেখানে যান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া। এসময় ব্যবসায়ীরা তার মোটরসাইকেল ভাঙচুর করেন। ধাওয়া দিয়ে তাকে ক্যাম্পাসের ভেতরে ঢুকিয়ে দেওয়া হয়। এতেই বড় হয়ে যায় ঘটনাটি।

Advertisement

আরও পড়ুন: রাবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

খবর পেয়ে সাধারণ শিক্ষার্থীরা আবাসিক হল থেকে বের হয়ে বিনোদপুর গেটের পাশে অবস্থান নেন। আর ব্যবসায়ীরা অবস্থান নেন রাজশাহী-ঢাকা মহাসড়কে বিনোদপুর বাজারে। এক পক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে আহত হন অনেক শিক্ষার্থী। ব্যবসায়ীদের মধ্যেও আহত হন অন্তত ১০ জন। রাত সাড়ে ১১টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬ জন আহতকে ভর্তি করা হয়েছে।

জেডএইচ

Advertisement