বিনোদন

সুলতান-বৃষ্টির কণ্ঠে জুবায়ের চৌধুরীর ‘রাঙা পরী’

প্রয়াত সংগীতশিল্পী বর্ণ চক্রবর্তীকে গান উৎসর্গ করলেন সহপাঠী বন্ধু সাংবাদিক জুবায়ের রহমান চৌধুরী। ‘রাঙা পরী’ শিরোনামের এই গানটি প্রয়াত শিল্পীর জন্যই লিখেছিলেন তিনি। শুক্রবার (১০ মার্চ) এসএম রেকর্ডসের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটির মিউজিক ভিডিও।

Advertisement

এর আগে গত মাস থেকে দেশ-বিদেশের জনপ্রিয় সব ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পায় কণ্ঠশিল্পী সুলতান মাহমুদ ও বৃষ্টি দোলার নতুন গান ‘রাঙা পরী’। গানটি একইসঙ্গে অ্যামাজন, অ্যাপল মিউজিক, স্পটিফাই, জিওসাভান, গানাসহ জনপ্রিয় সব ডিজিটাল প্ল্যাটফর্মে শুনতে পাচ্ছেন শ্রোতারা।

গানের কথা লিখেছেন সাংবাদিক জুবায়ের রহমান চৌধুরী। সংগীতায়োজন করেছেন ওয়াহিদ শাহিন এবং সুর করেছেন তারেক আহসান।

গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী সুলতান মাহমুদ বলেন, শিল্পী বৃষ্টি দোলার সঙ্গে দ্বৈতকণ্ঠে আমার এই নতুন গানটি দর্শক-শ্রোতাদের ভিন্ন এক অনুভূতি দেবে। আশা করি, সংগীতপ্রিয় মানুষের মনে গেঁথে থাকবে গানটি।

Advertisement

আরও পড়ুন: শাহারিয়া হাসান শুভর নতুন মিউজিক্যাল ফিল্ম

গীতিকার জুবায়ের রহমান চৌধুরী বলেন, আমার স্কুল জীবনের সহপাঠী, সংগীতশিল্পী প্রয়াত বর্ণ চক্রবর্তীর অনুপ্রেরণায় গান লেখা শুরু করি। তারই সংগীতায়োজনে ২০১২ সালে ‘বর্ণ উইথ কালারস-১’ অ্যালবামে দেব চক্রবর্তীর কণ্ঠে ‘কাছে আসার ইচ্ছে থেকে’ গানটি প্রকাশ পায়। এরপর ২০১৪ সালে বর্ণ চক্রবর্তীর কণ্ঠে মুক্তি পায় ‘ভেজা মন’ শিরোনামের একটি গান।

তিনি আরও বলেন, ‘রাঙা পরী’ গানের কথা ২০১৫ সালের মার্চে লিখেছি। এই গানটি বর্ণ চক্রবর্তীর জন্যেই লেখা হয়েছিল। ২০২১ সালের ১৭ জুলাই করোনাভাইরাসের ভয়াল থাবায় পৃথিবীর মায়া ত্যাগ করেন বর্ণ। তাই ‘রাঙা পরী’ গানটি বন্ধু বর্ণ চক্রবর্তীকে উৎসর্গ করেছি।

আরও পড়ুন: আসছে অ্যাশেজের ‘অন্তঃসারশূন্য’

Advertisement

গানের ভুবনে তরুণ তুর্কি ছিলেন বর্ণ চক্রবর্তী। বাবা-মা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের ভেতরে তার বেড়ে ওঠা। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি তিনি গানের মানুষ। ২০১২ সাল থেকে নির্মাণ করে চলেছেন অসংখ্য মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র। করোনা আক্রান্ত বর্ণ চক্রবর্তী সাত দিন ধরে হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুর তিন মাস আগে ২০২১ সালের ৯ এপ্রিল মুক্তি পায় এই সংগীত পরিচালকের প্রথম একক অ্যালবাম ‘বোকা পাখি’। ২০২১ সালের ১৭ জুলাই রাজধানীর রামপুরার একটি বেসরকারি হাসপাতালে মাত্র ৩৬ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

গানের ইউটিউব লিংক

এমএমএফ/জেআইএম