জাগো জবস

নারী উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত

‘নারী উদ্যোক্তা সম্মেলন-২০২৩’ আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করলো উদ্যোক্তাদের সংগঠন নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন।

Advertisement

শুক্রবার (১০ মার্চ) রাজধানীর একটি হোটেলে সংগঠনটির উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম।

তিনি বলেন, ‘এ সংগঠনের কার্যক্রমের কথা এতদিন জেনেছি, আজ এসে আমি অভিভূত। উদ্যোক্তাদের এ সফল গল্পগুলো বাংলাদেশকে এগিয়ে নেবে বলে আমার বিশ্বাস।’

নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের জয়েন্ট সেক্রেটারি ও প্রজেক্ট ডিরেক্টর মো. আলতাফ হোসেন, কমার্শিয়াল ব্যাংকের চিফ ডেপুটি ম্যানেজার ফারজানা ইয়াসমিন, ডেইলি স্টারের চিফ বিজনেস অফিসার তাজদীন হাসান।

Advertisement

এছাড়াও উপস্থিত ছিলেন নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের কোর ভলেন্টিয়ারসহ দেশের ৬৪টি জেলার সাহসী নারী উদ্যোক্তা; যারা সমস্ত প্রতিকূলতাকে উপেক্ষা করে নিজের উদ্যোগকে প্রতিষ্ঠিত করে চলেছেন।

অনুষ্ঠানের সভাপতি ইকবাল বাহার জাহিদ বলেন, ‘আমি অনেক কৃতজ্ঞতা জানাই আমাদের নারী উদ্যোক্তাদের। আপনারা এগিয়ে যাচ্ছেন বলেই আমাদের দেশটা এগোচ্ছে। তিনি নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের বিগত দিনের উল্লেখযোগ্য কাজগুলোও আলোচনা করেন।

নারী উদ্যোক্তাদের মেলা উদ্বোধনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পর্যায়ক্রমে চলেছে নারী উদ্যোক্তাদের মত বিনিময় ও অভিজ্ঞতা শেয়ার। এ সময় ১৪ জন সাহসী উদ্যোক্তা নারীকে দেওয়া হয়েছে বিশেষ সম্মাননা।

এমআইএইচ/জেআইএম

Advertisement