লাইফস্টাইল

হাত নেই, মুখ দিয়ে মেকআপ করেই বিখ্যাত তরুণী

বিশ্বে এমন অনেক মানুষ আছেন যারা শারীরিক প্রতিবন্ধকতাকে বুড়ো আঙুল দেখিয়ে নিজেকে প্রমাণ করেছেন। তাদেরই একজন হলেন ক্লেলিয়া রড্রিগেস। ২৭ বছরের এই তরুণীর বাস ব্রাজিলের ভিসকোন্ডে ডো রিও ব্র্যাঙ্কোতে।

Advertisement

হাজারও প্রতিবন্ধকতা কাটিয়ে তিনি আজ সফল। দুই হাত ছাড়াই তিনি হয়ে উঠেছেন জনপ্রিয় এক মেকআপ আর্টিস্ট। বর্তমানে সোশ্যাল নেটওয়ার্কে ভাইরাল এই তরুণী।

আরও পড়ুন: স্বামী হিসেবে সেরা যে ৫ গুণের পুরুষরা

শারীরিক সীমাবদ্ধতা সত্ত্বেও একজন দুর্দান্ত মেকআপ আর্টিস্ট হওয়ার জন্য তিনি অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছেন। তবুও তিনি দমে যাননি।

Advertisement

ক্লেলিয়া মূলত ‘আর্থ্রোগ্রিপোসিস মাল্টিপ্লেক্স কনজেনিটা’ (সিএমএ) নামক একটি রোগ নিয়ে জন্মগ্রহণ করেছিলেন। এটি একটি বিরল স্বাস্থ্য সমস্যা।

এই রোগের কারণেই ক্লেলিয়ার দুই হাতের জয়েন্টগুলো শক্ত হয়ে গেছে ও সেগুলোর বিকাশ ঘটেনি। জন্ম থেকেই ক্লেলিয়া শারীরিকভাবে প্রতিবন্ধী হয়ে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়ে জীবনধারণ করছেন।

আরও পড়ুন: হেডফোন-কটনবাড ব্যবহারে বাড়ে কানের ময়লা

তবে হাত নেই, তাতে কী! ছোট থেকেই ক্লেলিয়া একজন পেশাদার মেকআপ আর্টিস্ট হওয়ার স্বপ্ন দেখতেন। তার প্রচেষ্ট ও অধ্যাবসায়ের কারণেই তার স্বপ্ন পূরণ হয়েছে।

Advertisement

পরিবারের সদস্য ও বন্ধুদেরকে মেকআপ করে দেওয়ার মাধ্যমেই মুখ দিয়ে মেকআপের অনুশীলনে অভ্যস্ত হয়ে যান ক্লেলিয়া। আজ ক্লেলিয়া সফল একজন মেকআপ আর্টিস্টে পরিণত হয়েছেন।

আরও পড়ুন: ত্বকের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায়

টিকটকে তার অনেক অনুসারী আছে। যেখানে তিনি ক্লায়েন্টদের উপর কীভাবে মুখ দিয়ে মেকআপ করছেন তার ভিডিও আপলোড দেওয়া হয়।

নেটিজেনরা ক্লেলিয়ার প্রশংসায় পঞ্চমুখ। এর থেকে আরও উৎসাহ পাচ্ছেন ক্লেলিয়া। ভবিষ্যতে তিনি বিখ্যাত মেকআপ আর্টিস্ট হিসেবে নিজেকে দেখতে চান।

www.tiktok.com/@cleliarodriguesmakeupp

সূত্র: আমেরিকান পোস্ট

জেএমএস/জেআইএম