তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন ঠান্ডা রাখবে ওয়ানপ্লাসের কুলিং ডিভাইস

দীর্ঘ সময় ব্যবহার বা গেম খেলতে গেলে স্মার্টফোন গরম হয়ে যায়। সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয় গেমারদের। ফোন গরম হয়ে হ্যাং হওয়া সহ নানান সমস্যা দেখা দেয়। এরপর স্মার্টফোন ঠান্ডা হতে সময় দিতে হয়। অনেক সময় দেখা যায় এভাবে গরম হয়ে বিস্ফোরণের ঘটনাও ঘটে।

Advertisement

তবে এবার স্মার্টফোন ঠান্ডা রাখতে ওয়ানপ্লাস নিয়ে এলো লিকুইড কুলার। এ বছর স্পেনের বার্সেলোনায় বসেছে এমডব্লিউসির আসর। আর সেখানেই একটি অনন্য লিকুইড কুলিং সিস্টেম দেখিয়েছে ওয়ানপ্লাস। যা স্মার্টফোন গেমিং এবং স্মার্টফোনের সাহায্যে মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রে একপ্রকার বিপ্লব ঘটাতে চলেছে। এর আগে গরম স্মার্টফোন ঠান্ডা করার জন্য কোনো কুলিং ডিভাইস ছিল না।

আরও পড়ুন: কোন কানে ফোন ধরবেন, জানালো গবেষণা

নতুন লিকুইড কুলিং সিস্টেম দিয়ে ওয়ানপ্লাস স্মার্টফোন গরম হয়ে যাওয়ার মতো বড় সমস্যার সমাধান করতে পারবে বলে মনে করা হচ্ছে। মাল্টিটাস্কিং এবং বিশেষ করে গেমিংয়ের সময় ওয়ানপ্লাস লিকুইড কুলার যে কোনো ফোনকে অন্তত ২০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ঠান্ডা করতে পারবে।

Advertisement

এই কুলারের অন্যতম একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, আপনার ফোনের ঠিক কতটা ঠান্ডা হওয়া দরকার সেই অনুযায়ী কাস্টমাইজ করে নিতে পারবেন। আপনি যদি দ্রুত ঠান্ডা করতে চান তাহলে সেটাও পারবেন। আবার যদি মনে করেন, ধীরে ধীরে ফোন ঠান্ডা হলেও আপনার অসুবিধা নেই, তাহলে তা-ও পারবেন। সব মিলিয়ে ওয়ানপ্লাস ৪৫ওয়াট লিকুইড কুলারটি ফুল স্পিডে লোড করা যেতে পারে।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এমএস

Advertisement