স্বাস্থ্য

দেশে আরও ৭ জনের করোনা শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় সাতজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ছয়জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এছাড়া অন্য একজন যশোর জেলার বাসিন্দা। তবে এসময়ে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

Advertisement

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত সারাদেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৭৮০ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা যা ছিল, অর্থাৎ ২৯ হাজার ৪৪৫ জনে অপরিবর্তিত রয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৪টি পরীক্ষাগারে এক হাজার ৫৬০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় এক হাজার ৫৫টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪৫ শতাংশ। আগের দিন এ হার ছিল শূন্য দশমিক ৭২ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ।

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে থেকে সেরে উঠেছেন ৩২৬ জন। আগের দিন ৩৩৬ জন রোগী সুস্থ হয়েছিলেন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪২৩ জনে। সুস্থতার হার ৯৮ দশমিক ১৭ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

এএএম/এমকেআর/এএসএম

Advertisement