একুশে বইমেলা

সৌম্য সালেকের নতুন কবিতার বই

অমর একুশে বইমেলায় কবি প্রকাশনী থেকে এসেছে কবি সৌম্য সালেকের নতুন কবিতার বই ‘শিরঃপীড়া ও অন্যান্য সংবেদ’। এটি কবির পঞ্চম কবিতার বই। প্রচ্ছদ করেছেন বরেণ্য চিত্রশিল্পী হাসেম খান। বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা। বইমেলায় বইটি পাওয়া যাচ্ছে কবি প্রকাশনীর ২০৭-২০৮ নম্বর স্টলে।

Advertisement

কবি বলেন, ‘নাগরিক জীবনে আমরা নানাবিধ সংকট, সংগ্রাম ও সম্ভাবনার ভেতর দিয়ে অগ্রসর হই। যা আমাদের শিরঃপীড়ার কারণ; এতে প্রতিনিয়ত আমরা পীড়িত, ব্যথিত ও বিহ্বল হই। কিছু অনুভূতি আছে আমাদের সংবেদনশীলতাকে গভীরভাবে ছুঁয়ে যায়, আকর্ষণ করে। যাপিত জীবনের এই দ্বিবিধ সংক্রমের গ্রন্থনা ‘শিরঃপীড়া ও অন্যান্য সংবেদ’। আমার পর্যবেক্ষণ, দেখা ও প্রকাশের এই প্রয়াস কবিতা পাঠকদের যদি কিঞ্চিত ছুঁয়ে যায়, তাতেই পরম আনন্দ।’

আরও পড়ুন: বইমেলায় সালাহ উদ্দিন মাহমুদের দশম বই

সৌম্য সালেকের কয়েকটি বই মেলায় পাওয়া যাচ্ছে। তার মধ্যে সময় প্রকাশনের ৩০ নম্বর প্যাভিলিয়নে আছে কবিতার বই ‘পাতাঝরার অর্কেস্ট্রা’ এবং প্রবন্ধের বই ‘শব্দ চিত্র মত ও মতবাদ’।

Advertisement

ভ্রমণবিষয়ক বই ‘মোমের পুতুল মমির দেশে’ পাওয়া যাচ্ছে প্রসিদ্ধ পাবলিশার্সের ৩৪২-৩৪৩ নম্বর স্টলে। ‘ঊষা ও গামিনি’ কবিতার বইটি পাওয়া যাচ্ছে দেশজ প্রকাশনের ৩৪১ নম্বর স্টলে। ‘পার্কবেঞ্চের কবিতা’ পাওয়া যাচ্ছে কবি প্রকাশনীর ২০৭-২০৮ নম্বর স্টলে।

এসইউ/এএসএম