জাতীয়

হাসপাতাল থেকে ছাড়া পেলেন দুজন, আইসিইউতে এক নারী

গুলশানে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে আহত মুসা শিকদার ও রওশন আলীকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে তাদের ছেড়ে দেওয়া হয়।

Advertisement

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এ তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন>> গুলশানে দগ্ধ এক নারী শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি

তিনি জানান, গুলশানে অগ্নিকাণ্ডে নারীসহ আহত তিনজন আমাদের এখানে এসেছিলেন। তাদের মধ্যে মুসা শিকদার (৩৩) ও রওশন আলীকে (৩০) জরুরি বিভাগে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তারা দদ্ধ হননি, তারা এখন সুস্থ। প্রাথমিক চিকিৎসা দিয়েই তাদের ছুটি দেওয়া হয়েছে। তবে আহত শামা রহমান সিনহাকে (৩৭) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। তিনি এখনো শঙ্কামুক্ত নন।

Advertisement

আরও পড়ুন>> ভবনে ফায়ার সেফটি-লাইসেন্স ছিল না

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর সড়কের ওই ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের প্রচেষ্টায় রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় এখন পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এছাড়া এ ঘটনায় কয়েকজন আহত হন।

১২ তলাবিশিষ্ট ভবনটিতে ২৬টি ফ্ল্যাট ছিল। এর মধ্যে ২৩ ফ্ল্যাটে মানুষ ছিলেন। তাদের বেশিরভাগই নিরাপদে ভবন থেকে বের হতে পারেন। এছাড়া ২৩ জনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস।

কাজী আল-আমিন/ইএ/এএসএম

Advertisement