জাতীয়

গুলশানে দগ্ধ এক নারী শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি

রাজধানীর গুলশানে বহুতল ভবনে আগুন লাগার ঘটনায় দগ্ধ হয়ে সাইমা রহমান সিনহা (৩৭) নামের এক নারী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। তবে তার শরীরের কত শতাংশ দগ্ধ হয়েছে সে বিষয়ে এখনো জানা যায়নি। আগুন লাগার পর ভবনের ১২ তলা থেকে সুইমিংপুলে লাফিয়ে পড়েন তিনি।

Advertisement

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে ওই নারীকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

এর আগে সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে ওই ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিরে প্রচেষ্টায় রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় এখন পর্যন্ত একজনের নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর সড়কে আগুন লাগা ১২ তলাবিশিষ্ট আবাসিক ভবনে ২৬টি ফ্ল্যাট ছিল। এর মধ্যে ২৩ ফ্ল্যাটে মানুষ ছিল। তাদের বেশিরভাগই নিরাপদে ভবন বের হতে পেরেছেন।

Advertisement

রাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আমাদের ফায়ার ফাইটাররা ভবনের ভেতরে প্রবেশ করেছেন। তারা এখন উদ্ধারকাজ করছেন। তারা ভবনের প্রতিটি তলায় পরীক্ষা করছেন। কেউ আটকে আছে কি না সেগুলো দেখা হচ্ছে। আটকে থাকলে তাদের উদ্ধার করা হবে।

তিনি বলেন, আমরা ২৩ জনকে জীবিত উদ্ধার করেছি। এর মধ্যে একজন নবজাতক রয়েছে। আগুন নিয়ন্ত্রণে দীর্ঘ সময় লাগার বিষয়ে তিনি বলেন, এখানে পানির ব্যবস্থা ছিল না। ফলে আমাদের নিয়ন্ত্রণ করতে কিছুটা সময় লেগেছে।

কাজী আল-আমিন/কেএসআর

Advertisement