লাইফস্টাইল

রেস্টুরেন্টের মতো বারবিকিউ চিকেন উইংস তৈরি করুন ঘরেই

বর্তমানে চিকেনের বাহারি পদে মুগ্ধ ছোট থেকে বড় সবাই। মুরগির মাংস দিয়ে বিভিন্ন পদ তৈরি করা যায়। তবে চিকেনের তৈরি ভাজাপোড়া খাবার যেমন- চিকেন ফ্রাই, চিকেন বল, চিকেন উইংস অন্যতম।

Advertisement

চিকেন ফ্রাইয়ের মতো উইংসও সবার পছন্দের। যদিও রেস্টুরেন্ট থেকেই বেশিরভাগ মানুষ কিনে খান এটি। তবে চাইলে ঘরেও কিন্তু রেস্টুরেন্টের মতো চিকেন উইংস তৈরি করে খেতে পারবেন। রইলো রেসিপি-

আরও পড়ুন: ঘরেই যেভাবে তৈরি করবেন মচমচে খাজা 

উপকরণ

Advertisement

১. চিকেন উইংস ৫০০ গ্রাম২. আদা বাটা ২ টেবিল চামচ৩. রসুন বাটা ২ চা চামচ৪. সয়া সস ১ টেবিল চামচ৫. কালো গোলমরিচের গুঁড়া আধা চা চামচ৬. আধা কাপ মসলার মিশ্রণ৭. তেল সামান্য৮. ডিম ১টি৯. তিলের তেল ২ টেবিল চামচ১০. বারবিকিউ সস এক কাপ১১. মধু আধা কাপ১২. লেবুর রস ২ চা চামচ ও১৩. পাপরিকা পাউডার ১ চা চামচ।

আরও পড়ুন: জিভে জল আনা নারকেল পুলির রেসিপি 

পদ্ধতি

প্রথমে বাটিতে চিকেন উইংস, আদা বাটা, রসুন বাটা, সয়া সস, কালো গোলমরিচের গুঁড়ো, মসলা, তিলের তেল ও ডিম দিয়ে ভালোভাবে মেরিনেট করে রাখনি ১০-২০ মিনিট।

Advertisement

এবার মেরিনেট করা মাংস আরও একবার মাখিয়ে নিন। যাতে মাংসের গায়ে মসলা লাগে। একটি ফ্রাই প্যানে পরিমাণমতো তেল গরম করে নিন। চিকেনগুলো একেক করে গরম তেলে ছেড়ে ভেজে নামিয়ে নিন।

আরও পড়ুন: মচমচে বাঁধাকপির বড়া তৈরির রেসিপি 

এবার প্যানে সামান্য তিলের তেল গরম করে নিন। এতে রসুন বাটা, বারবিকিউ সস, মধু, লেবুর রস, তিল, পাপরিকা পাউডার ও মিশ্রিত মসলা দিয়ে রান্না করে সস তৈরি করুন।

সবশেষে ভাজা চিকেন উইংস সসের সঙ্গে মাখিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের বারবিকিউ চিকেন উইংস। অতিথি আফ্যায়ন থেকে শুরু করে ঘরোয়া আড্ডায় বেশ জমে যাবে মজাদার এই খাবারটি।

জেএমএস/জিকেএস