ক্যাম্পাস

রেডিও দিবসে ইউডায় মুক্ত আলোচনা

একটা সময় রেডিও ছিল মানুষের বিনোদন ও সংবাদ জানার প্রধান মাধ্যম। যুগ পাল্টানোর সঙ্গে সঙ্গে এখন আর রেডিওর সেই আবেদন নেই। তবে এখনো হারিয়ে যায়নি এ বেতারের প্রভাব।

Advertisement

বিশ্ব রেডিও দিবস উপলক্ষে সোমাবর (১৩ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত চলা মুক্ত আলোচনায় এসব কথা বলেন বক্তারা। রাজধানীর ধানমন্ডিতে ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) যোগাযোগ ও গণমাধ্যম বিভাগ এ মুক্ত আলোচনার আয়োজন করে।

আলোচনায় মূল বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মুজিব খান। আলোচনায় অংশ নেন বিভাগের সাবেক শিক্ষার্থী ও এবং সিটি এফএমের সাবেক রেডিও জকি রিশাদ হাসান ও রেডিও টুডে’র ডিজিটাল ডিপার্টমেন্টের সাবেক প্রধান মৃদুল পল।

Advertisement

অধ্যাপক মুজিব খান বলেন, মহান মুক্তিযুদ্ধে যোগাযোগের ক্ষেত্রে বড় অবদান রেখেছে রেডিও। রেডিওর মাধ্যমেই দেশের সর্বত্র বাতা পৌঁছে দিয়েছে। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের অনেক যুদ্ধেই রেডিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এখনও সমাজে রেডিওর প্রভাব রয়েছে।

বিভাগের প্রধান এম মাহবুব আলমের সভাপতিত্বে আয়োজনে আরও অংশ নেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আহমাদুল্লাহ মিয়া, ডেপুটি রেজিস্ট্রার ফয়জুন নাহার, প্রভাষক ইসমাইল সিরাজি ও প্রভাষক মাহাদী হাসানসহ বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী উ মিমি মারমা।

এসজে

Advertisement