ফিচার

প্রিয় পুরুষের প্রশংসা করার দিন

আজ ১২ ফেব্রুয়ারি দিনটি প্রিয় পুরুষের প্রশংসা করার দিন। ভালোবাসা দিবসের আগের রবিবার সারাবিশ্বে পালিত হয় এই দিবসটি। এদিনে নারীরা তার পছন্দের পুরুষের প্রশংসা করেন। সে হতে পারে তার স্বামী, বন্ধু, বাবা, ভাই, ছেলে কিংবা সহকর্মীর। শুধু নারীরাই নন, পুরুষরাও কাজটি করতে পারেন। প্রিয় বন্ধু প্রশংসা করতে পারেন আজ।

Advertisement

ভ্যালেন্টাইনস ডে রোমান্টিক দম্পতিদের সঙ্গে যুক্ত হলেও, ম্যান ডে বা পুরুষ দিবস হলো সম্পূর্ণ পুরুষদের উদযাপনের দিন। এই দিনে যাকে আপনি ভালোবাসেন বা পছন্দ করেন সেই পুরুষের প্রশংসা করতে পারেন। উপহার দিতে পারেন, ধন্যবাদ জানাতে পারেন আপনাকে ভালো রাখার জন্য। ২০০২ সালে এই দিবস উদযাপন শুরু করেন ড্যানিয়েল রোডস নামের এক ব্যক্তি।

মূলত ভালোবাসা সপ্তাহ পুরোটাই থাকে নারীদের জন্য। বিশেষ এই দিনগুলোতে পুরুষরা তার নারী সঙ্গীর জন্য বিভিন্ন উপহার কেনেন। বিভিন্নভাবে তাদের সারপ্রাইজ দেওয়া এবং দিনগুলো উডযাপন করেন। এই ভালোবাসা সপ্তাহের একটি দিন যেন পুরুষের জন্য হয় সেজন্যই এই দিবসের সৃষ্টি।

আরও পড়ুন: ওষুধ হিসেবে খাওয়া হতো চকলেট

Advertisement

তবে ২০০২ সালে এই দিবসের উদ্ভাবন হলেও ২০১৯ সাল থেকে পুরো বিশ্বে এই দিবস পালন শুরু হয়। এর আগের বছরগুলোতে মাত্র কয়েকটি দেশে পালন হত এই দিনটি। ২০২০ সাল থেকে জনপ্রিয় হয়ে ওঠে এই দিবস।

আজ আপনার প্রিয় পুরুষের সঙ্গে বিশেষ একটি সন্ধ্যা কাটাতে পারেন। ক্যান্ডেল লাইট ডিনার, উপহার কিনতে পারেন তার জন্য। এছাড়া আপনার আশপাশের অন্যান্য পুরুষ যেমন আপনার বাবা, ভাই কিংবা সহকর্মীর প্রশংসা করতেও ভুলবেন না।

সূত্র: ডেইজ অব দ্য ইয়ার/ ন্যাশনালটুডে

কেএসকে/জেআইএম

Advertisement