বিনোদন

বইমেলায় চিত্রনায়িকা জাহারা মিতুর ‘প্রেমিকার নাম কবিতা’

ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের জনপ্রিয় চিত্রনায়িকা জাহারা মিতু। তিনি একাধারে মডেল, উপস্থাপক ও চিত্রনায়িকা। তবে এবার মিতু আত্মপ্রকাশ করতে যাচ্ছেন লেখিকা হিসেবে।

Advertisement

এবারের অমর একুশে বইমেলায় আগামী ১০ ফেব্রুয়ারি প্রকাশিত হতে যাচ্ছে তার লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘প্রেমিকার নাম কবিতা’। ১০০টি কবিতা নিয়ে মিতুর কাব্যগ্রন্থটি প্রকাশ করছে দেশ পাবলিকেশন্স। বইটির প্রচ্ছদ এঁকেছেন মিনতি রায়।

আরও পড়ুন: চিত্রনায়িকা জাহারা মিতুর কথায় গাইলেন আসিফ

নিজের প্রথম বই প্রকাশের অনুভূতি বলতে গিয়ে জাগো নিউজকে জাহারা মিতু বললেন, আসলে এ এক অন্যরকম অনুভূতি। পাঠকদের প্রতিক্রিয়ার অপেক্ষায় থাকবো আমি এখন। কবিতা আমার জন্য আমার জীবনের প্রতি মুহূর্ত। জীবনে আসা ভিন্ন ভিন্ন সময়ের ভিন্ন ভিন্ন অনুভূতিই হলো কবিতার বিষয়বস্তু। যে কবির তৃতীয় চক্ষু যতোটা শক্তিধর, সে তার পাঠকের অনুভূতি ততোটাই ভালোভাবে বুঝতে পারে। কাউকে ভালোবাসা প্রকাশ করতে একটি কবিতা পাঠিয়ে দেখুন, ভালোবাসার প্রকাশটাই ভিন্ন হবে।’

Advertisement

২০১৯ সালের অক্টোবর মাসে শাকিব খানের বিপরীতে ‘আগুন’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু হয় মিতুর। তারপর কলকাতার অভিনেতা দেবের সঙ্গে জুটি বেঁধে শাপলা মিডিয়ার প্রযোজনায় কমান্ডো সিনেমায় অভিনয় করছেন তিনি। তবে নায়িকা হিসেবে পর্দায় অভিষেক হয়েছে খ্যাতিমান নির্মাতা কাজী হায়াতের ‘জয় বাংলা’ সিনেমার মাধ্যমে। তার অভিনীত ‘যন্ত্রণা’, ‘কুস্তিগির’ মুক্তি অপেক্ষায় আছে।

এমআই/এমএস